জাতীয়

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে চান্দিনায় আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে চান্দিনায় আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

 

আকিবুল ইসলাম হারেছঃ

 

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লার চান্দিনায় আলোচনা সভা ও অসহায় নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

 

সোমবার (৮ আগস্ট) বেলা ১১টায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় চান্দিনা উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও অসহায় নারীদের হাতে সেলাই মেশিন তুলে দেওয়া হয়।

 

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জিয়াউল হক মীরের সভাপতিত্বে ভার্চুয়্যালি প্রধান অতিথির বক্তৃতা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.প্রান গোপাল দত্ত।

 

উপজেলা সমাজসেবা অফিসার নাছিমা আক্তারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী, সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, উপজেলা প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা ইয়াসমিন,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার হাজী আ. মালেক।

 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. আরিফুর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মনিরুল হক রোমেল, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.তানজিলা খন্দকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দেবেশ চন্দ্র দাস সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিগণ।

 

উল্লেখ্য,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ১৯৩০ সালের এ দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তার বাবা শেখ জহুরুল হক ও মা হোসনে আরা বেগম। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা। তার ডাকনাম ছিল রেণু। বেঁচে থাকলে তার বয়স হতো ৯২ বছর। এক ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে শাহাদত বরণ করেন।

Close