জাতীয়

জামিন পেলেন এলডিপি মহাসচিব ড.রেদোয়ান আহম্মেদ

জামিন পেলেন এলডিপি মহাসচিব ড.রেদোয়ান আহম্মেদ

||আলিফ মাহমুদ কায়সার ||

কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ কর্মীদের ওপর গুলি করার ঘটনায় দায়ের হওয়া মামলায় সাবেক প্রতিমন্ত্রী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৭ তার জামিন আবেদন মঞ্জুর করেন।এর আগে দু’দফা জামিন আবেদন করেও জামিন পাননি রেদোয়ান।
তার আইনজীবী তৌহিদুল ইসলাম জানান, রেদোয়ান আহমেদ দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছেন। তার হৃদযন্ত্রে ৩টি রিং ও পেসমেকার বসানো রয়েছে। কারাগারে যেকোনও মুহূর্তে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়তে পারেন। ইতোমধ্যে তিনি কারাগারে অসুস্থ হয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রেদোয়ান আহমেদের অসুস্থতার বিষয়টি আমরা আদালতকে বোঝাতে সক্ষম হয়েছি। আদালত সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে তার জামিন মঞ্জুর করেন।

গত ৯ মে চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ ও পৌর এলডিপি পালটাপাল্টি ঈদপুনর্মিলনীর আয়োজন করে। ছাত্রলীগ কর্মীরা রেদোয়ান আহমেদের গাড়িতে তরমুজ ছুড়লে রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয়। পরে তিনি থানায় আশ্রয় নিয়ে গ্রেফতার হন।

Close