জাতীয়

মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে চান্দিনায় সংবাদ সম্মেলন

মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে চান্দিনায় সংবাদ সম্মেলন

 

।।আকিবুল ইসলাম হারেছ।।

 

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে কুমিল্লার চান্দিনায় কর্মরত সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে এক মতবিনিময় সভার আয়োজন করেন উপজেলা মৎস্য অফিস।

 

উক্ত মতবিনিময় সভায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ফারুক ময়েদুজ্জামান সাংবাদিকদের সাথে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনের লক্ষ্যে বিস্তারিত তথ্য তুলে ধরেন।এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জিয়াউল হক মীর।

 

মৎস্য কর্মকর্তা বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহ ব্যাপি নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রবিবার মৎস্য র‌্যালি, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ, সোমবার প্রান্তিক চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, মঙ্গলবার ফরমালিন বিরোধী অভিযান, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, বুধবার মৎস্য চাষীদের পরামর্শ প্রদান ও পানি পরীক্ষা এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন , বৃহস্পতিবার লিফদের মাঝে পানি পরীক্ষার কিট বক্স বিতরণ এবং শুক্রবার জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর মূল্যায়ন সভা, সমাপনী অনুষ্ঠান এবং সফল মৎস্য চাষিদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

 

মৎস্য কর্মকর্তা আরো বলেন, চান্দিনায় যে পরিমান মাছ প্রয়োজন তার চেয়ে অধিক পরিমান উৎপাদন হচ্ছে। স্থানীয় চাহিদা মিটিয়ে অতিরিক্ত মাছ বিক্রয় করে অনেক লাভবান হচ্ছেন চাষিরা।

 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দৈনিক কালের কন্ঠ চান্দিনা প্রতিনিধি রণবীর ঘোষ কিংকর, এনটিভি প্রতিনিধি কাজী রাশেদ, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি রিপন আহমেদ ভূইয়া, দৈনিক যায়যায় দিন প্রতিনিধি জাকির হোসেন, দৈনিক যুগান্তর প্রতিনিধি আ.বাতেন,দৈনিক আজকের পত্রিকা প্রতিনিধি শরীফুল ইসলাম,কুমিল্লা২৪ প্রতিনিধি শাহজালাল সরকার সাজু,দৈনিক করতোয়া প্রতিনিধি ওসমান গনি,দৈনিক ভোরের কলাম প্রতিনিধি আকিবুল ইসলাম হারেছ, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোহাম্মদ জাবেদুল ইসলাম,অফিসের ক্ষেত্র সহকারী মনির হোসেন,সুজয় চন্দ্র রায় প্রমুখ।

Close