চান্দিনা

আজ চান্দিনায় আসছেন আইনমন্ত্রী আনিসুল হক

আজ চান্দিনায় আসছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক এমপি। স্থানীয় সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এর আমন্ত্রণে চান্দিনায় আসছেন তিনি।
শনিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় মন্ত্রী আনিসুল হক নিজ বাস ভবন রাজধানীর বনানী থেকে চান্দিনার উদ্দেশ্যে রওয়ানা করবেন।

বিকাল ৩টায় চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বঙ্গবন্ধু ভবন ও চান্দিনা উপজেলার শতভাগ বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করে প্রধান অতিথির বক্তৃতা করবেন তিনি। মন্ত্রীর সরকারি সফর সূচী থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

মন্ত্রী আনিসুল হক এমপি ১৯৫৬ সালের ৩০ মার্চ বৃহত্তর কুমিল্লার ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা সিরাজুল হক ছিলেন একজন মুক্তিযোদ্ধা, আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সদস্য, বিখ্যাত আইনজীবী ও সাবেক সংসদ সদস্য এবং মাতা জাহানারা হক ছিলেন গৃহিনী।

শিক্ষাজীবনে আনিসুল হক ঢাকার সেন্ট যোসেফ স্কুল থেকে ও-লেভেল এবং ব্রিটিশ কাউন্সিলের অধীনে এ লেভেল সম্পন্ন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্যে অর্নাস এবং মাস্টার্স সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি এবং লন্ডন বিশ্ববিদ্যালয়ের অধীনে কিংস কলেজ থেকে এলএলএম ডিগ্রি অর্জন করেন।
কর্মজীবনে আনিসুল হক ১৯৮৫ সালে ঢাকা জেলা কোর্ট এবং ১৯৮৭ সালে হাইকোটের সুপ্রিম কোর্ট ডিভিশনে এবং ২০০১ সালে আপীল বিভাগের আইনজীবী হিসেবে কাজ শুরু করেন।

আনিসুল হকের বাবা সিরাজুল হক বঙ্গবন্ধু হত্যা মামলা এবং জেল হত্যা মামলার প্রধান আইনজীবী ছিলেন। ২০০২ সালে সিরাজুল হকের মৃত্যুর পর ছেলে আনিসুল হক এসব মামলা পরিচালনার দায়িত্ব পান এবং এসব মামলার রায় হওয়া পর্যন্ত তিনি মামলাগুলো পরিচালনা করেন।

৫ জানুয়ারি ২০১৪ সালে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ৯ জানুয়ারি শপথ গ্রহণ এবং ১২ জানুয়ারি আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়ে সততা ও নিষ্ঠার সাথে অধ্যাবধি পালন করে আসছেন।

Close