দেবিদ্বার

বুড়িচং উপজেলায় যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বুড়িচং উপজেলায় যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলায় “মুজিব বর্ষের অঙ্গিকার তিনটি করে গাছ লাগান” এ শ্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০ পালিত হয়। ১১ জুলাই শনিবার বুড়িচং উপজেলার চত্বর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদের প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের চারা গাছ রোপণ করা হয়।

 

পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছপালা প্রয়োজনীয়তা অপরিসীম। অক্সিজন, জালানি,আসবাবপত্র,বাড়িঘর ফলমূল, খাদ্য সব কিছুর প্রধান উৎস গাছপালা। পরিবেশ রক্ষার একটি অপরিহার্য উপাদান। পর্যাপ্ত পরিমান গাছপালা না থাকলে আমাদের বেঁচে থাকার বিঘ্ন ঘটায়। তারই ধারাবাহিকতায় বুড়িচংয়ে যথাযথভাবে দায়িত্ব নিয়ে চারাগাছ রোপণ করা হয়।

 

বুড়িচং উপজেলার যুবলীগের সকল নেতাকর্মীরা উপস্থিত থেকে  চারাগাছ লাগানোর জন্য উপজেলার বিভিন্ন জায়গায় গিয়ে নিজেরা চারাগাছ গুলো রোপন করেন। এসময় উপস্থিত ছিলেন বুড়িচং থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা মোঃ জালাল উদ্দীন, ভিক্টোরিয়া কলেজের সাবেক ছাত্র লীগ নেতা,বর্তমান যুবলীগ নেতা প্রভাষক মোঃ ইকবাল হোসেন, বিশিষ্ট ব্যাংকার, সমাজ সেবক ও যুবলীগ নেতা মনিরুল হক হিরু, যুবলীগ নেতা মতিউর রহমান আলী, মোঃ আক্তার হোসেন, মনিরুজ্জামান তুহিন, মোঃ শামীম উদ্দিন, মোঃ জয়নাল আবেদীন, সার্জেন্ট অবসর প্রাপ্ত সাদেকুর রহমান, মিজানুর রহমান রেজবী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হক, ভিক্টোরিয়া কলেজ ও বুড়িচং উপজেলার সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান মুরাদ, ছাত্রলীগ নেতা মুরসালিন, জিহাদ, হাসান, আঃ রহিম, শাকিব, শাহিন, সিয়াম প্রমুখ।

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও জননেত্রী শেখ হাসিনার নীতি অনুসরণ ছিল কর্মসূচির মূল অঙ্গীকার।

Close