চান্দিনা

চান্দিনায় বঙ্গবন্ধুর শততম জন্মদিনে গৃহদান করলেন ডা. প্রাণ গোপাল

চান্দিনায় বঙ্গবন্ধুর শততম জন্মদিনে গৃহদান করলেন ডা. প্রাণ গোপাল

কুমিল্লার চান্দিনায় বঙ্গবন্ধুর শততম জন্মদিনে ৪ অসহায় গৃহহীনকে গৃহদান করলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে বুধবার (১৭ মার্চ) গৃহহীনদের ঘর বুঝিয়ে দেওয়া হয়। চান্দিনা উপজেলার ৩টি ইউনিয়নের ৪টি গৃহহীন পরিবারকে নিজ অর্থায়নে টিনসেট পাকা ভবন নির্মাণ করে দেন তিনি। প্রতিটি ঘরে নির্মাণ ব্যায় হয়েছে প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা।

যারা গৃহ পেয়েছেন তারা হলেন- গল্লাই ইউনিয়নের কংগাই গ্রামের সুনীল সরকার, মহিচাইল ইউনিয়নের মহিচাইল গ্রামের বীরলাল দাস, বিপদ দাস এবং বরকইট ইউনিয়নের বরকইট গ্রামের সুনীল শীল।

বাতাঘাসী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম জানান- প্রাণ গোপাল দত্ত স্ব-উদ্যোগে গৃহহীন পরিবার খুজেছেন। আমি আমার ইউনিয়নের কংগাই এলাকার এক অসহায় ব্যক্তিকে পাই। যে কিনা ব্রেইন স্টোক করে পঙ্গুত্ব বরণ করেছে। তাকে সাড়ে ৩ লক্ষ টাকা ব্যয়ে এই গৃহহীন নির্মাণ করে দিয়েছেন তিনি। আমি নিজে তদারকি করে ওই গৃহ নির্মাণ কাজ সম্পন্ন করি।
পঙ্গু সুনীল সরকার জানান- আমার মাথা গুজার স্থান ছিল না। দাদা মাথা গুজার স্থান করে দিয়েছেন। আমার ঘরটিতে ২টি শয়ন কক্ষ, ১টি গোসলখানা ও ১ রান্না ঘর সহ সামনে বারান্দাও রয়েছে।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল বলেন- মুজিব বর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীনদের গৃহদান করছেন। আমি আমার নিজ উদ্যোগেও ওই কর্মসূচীতে অংশ গ্রহণ করার লক্ষ্যে প্রাথমিক ভাবে ৪টি পরিবারকে গৃহনির্মাণ করে দিয়েছি। ওই ঘর গুলো উদ্বোধন করবো না। নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য যাদেরকে দায়িত্ব দিয়েছি, তাদেরকে বলেছি ১৭ মার্চ পরিবারের কাছে হস্তান্তর করে দিতে।

Close