চান্দিনাজাতীয়

চান্দিনার সোনার মানুষ ছিলেন মরহুম অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি মহোদয়.মনির হোসেন রানা।

চান্দিনার সোনার মানুষ ছিলেন মরহুম অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি মহোদয়.মনির হোসেন রানা।

চান্দিনার সোনার মানুষ ছিলেন মরহুম অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি মহোদয় সৃতিচারণ আলাপ করতে গিয়ে ০৬নং বাড়েরা ইউনিয়ন আওয়ামীলীগের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক ও বাড়েরা উচ্চ বিদ্যালয়ের তিনবারের সফল গভর্নিং বডির সভাপতি ও চান্দিনা উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সদস্য মোঃ মনির হোসেন রানা বলেন তিনি ছিলেন আমার বাবার সমতুল্য। তিনি ছিলেন আমার রাজনৈতিক অভিভাবক।তিনি ছিলেন আমার রাজনৈতিক গুরু তার আদর্শিক রাজনীতি কেমন তা বলে বা লিখে শেষ করা যাবেনা,দীর্ঘদিন তার রাজনৈতিক নূন্যতম কর্মী ছিলাম তা গর্বের দলবল নির্বিশেষে সবাই প্রয়াত নেতাকে মনে প্রাণে ভালোবাসেন,

তিনি আরও বলেন- সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার মরহুম অধ্যাপক মোঃআলী আশরাফ এমপি ’মহোদয়ের মৃত্যুতে আমাদের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তিনি ছিলেন বরেণ্য অর্থনীতিবিদ। সব সময় দেশ ও দেশের মানুষের কথা ভাবতেন। চান্দিনার মেহনতি মানুষের নিয়ে তিনি সব সময় চিন্তা করতেন। তাদের ভাগ্যোন্নয়নে কাজ করার জন্য আমাদের নির্দেশনা দিতেন।

দেশে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর দেশের অন্য এমপি’রা কি করেছেন জানিনা। তিনি তখনও অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছিলেন। ২০২০ সালে ফেব্রুয়ারিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলো। উনার নির্দেশনায় চান্দিনা উপজেলা সকল নেতাদের কে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য বলতেন এবং সকল নেতাদের কে মানুষের পাশে দাঁড়ানোর জন্য সব সময় বলতেন। সাধ্যমত খাদ্য সহায়তা করার নির্দেশনা দিতেন। এবংমানুষদের কে সচেতন করতে বলতেন।

আমি উনার নির্দেশ মতো কাজ করার চেষ্টা করে যাচ্ছিলাম। উনার কথা গুলো মনে হয় আমাকে এইমাত্র বলছে।যা সব সময় কানে বাজে।যাশুধু স্মৃতি রয়ে গেল। তার সৃতি মনে হলে চোখের পানি ধরে রাখতে পারিনা, এবং উনার আদর্শ মতো আদর্শ গুলো অনুসরণ করে রাজনৈতিক জীবন টা সুন্দর করে সাজাতে চেয়ে ছিলাম এবং সামনের দিনগুলোতে তার আদর্শ বুকে লালন করে তাহার সুযোগ্য ত্বনয় চান্দিনা উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি ও এফবিসিআই এর সম্মানিত পরিচালক চান্দিনা আওয়ামীলীগের প্রাণ চান্দিনার আগামীর ভবিষ্যৎ জনাব মুনতাকিম আশরাফ টিটু র সাথে থেকে আপনার অসম্পূর্ণ কাজ গুলো শেষ করার জন্য জীবনের শেষ সময়টুকু পাশে থাকব।

মরহুম অধ্যাপক মোঃআলী আশরাফ এমপি মহোদয় আমাকে অত্যন্ত স্নেহ করতেন। আমার রাজনৈতিক কোন সাল নেই আমি আওয়ামী রাজনৈতিক পরিবারের সন্তান থেকে রাজনৈতিক জীবনে পদার্পণ করি। উনার একজন কর্মী ছিলাম। তিনি আমাকে স্নেহ করতেন,আর সব সময় খবর নিতাম নেতা কখন ঢাকা থেকে চান্দিনা উপজেলা আসবেন।নেতার হাসিমাখা মুখ দেখার জন্য নেতার সাথে থাকার জন্য অপেক্ষা করতাম,

বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকা কালে আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের অনেক নেতারাই মামলার শিকার হয়েছি। তিনি সব সময় নেতাকর্মীদের পাশে ছিলেন। আমার বিরুদ্ধে আনীত মামলার সর্বাত্মক খোঁজ খবর নিতেন,তাহার তূলনা সে নিজেই,নামাজী এমন মহান নেতা চান্দিনাতে আর আসবেনা,

মরহুম অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি মহোদয়ের মৃত্যুতে চান্দিনা তথা দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হলো। আমিএবং আমার পরিবার উনার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। এবং একমাত্র ছেলে চান্দিনা উপজেলা আওয়ামীলীগের সম্মানিত সভাপতি ও এফবিসিসিআই পরিচালক মুনতাকিম আশরাফ টিটু ভাই সহ উনার পরিবার যেন এই শোক সহ্য করতে পারে, মহান আল্লাহ্ তায়ালা তাদের ধৈয্য ধারণ করার তাওফিক দাও।
আল্লাহ্ মরহুম অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি মহোদয় কে বেহেশত নসিব করুন,আমিন।

তিনি ছিলেন বড় মনের সোনার মানুষ। আমার জীবনের শেষ নিঃশ্বাস থাকা পর্যন্ত আমি মরহুম অধ্যাপক মোঃআলী আশরাফ এম.পি মহোদয়ের আদর্শ কে লালন করবো এবং বাস্তবায়ন করার জন্য কাজ করে যাবো, ইনশাআল্লাহ্।

Close