অপরাধ

কুমিল্লায় বাসের দরজা-জানালা ব’ন্ধ করে তরুণীকে গ’ণধ’র্ষ’ণ

কুমিল্লায় বাসের দরজা-জানালা ব’ন্ধ করে তরুণীকে গ’ণধ’র্ষ’ণ

 

কুমিল্লাগামী বাসের দরজা-জানালা ব’ন্ধ করে তরুণীকে গ’ণধ’র্ষ’ণের অ’ভিযোগ ওঠে’ছে। গত সোমবার (১৪ সেপ্টেম্বর) কুমিল্লাগা’মী ‘তিশা প্লা’স’ নামের যাত্রীবাহী বাসে এই ঘ’টনা ঘ’টে। এ খবর জানাজানি হলে তো’লপাড় শু’রু হয়।

 

এ ঘ’টনায় বাসের চালক আরিফ হোসেন সোহেল (২৬) ও হেলপার বাবু শেখকে (২২) গ্রে’ফতার করা হয়েছে। সুপারভাইজার (৩২) আলম প’লাতক রয়েছে। তাদের বি’রুদ্ধে তরুণী ধ’র্ষ’ণের অ’ভিযোগ এনেছেন।তরুণীর পরিবার ও মা’মলার বিবরণ থেকে জানা যায়, ওই তরুণী শুক্রবার (১১ সেপ্টেম্বর) ঢাকার আ’বদু’ল্লাহপুরে তার জে’ঠাতো বোনের বাসায় যান। সোমবার (১৪ সেপ্টেম্বর) বাড়ি ফেরার উ’দ্দেশে জে’ঠাতো বোনের বাসা থেকে বের হন। সেখান থেকে ঢাকার সায়েদাবাদ বাস টা’র্মিনালে পৌঁ’ছেন।

 

ওই দিন রাত সাড়ে ১১টার দিকে সায়েদাবাদ বাস টা’র্মিনাল থেকে ‘তিশা প্লা’স’ পরিবহনের একটি বাসযোগে কুমিল্লা শহরের শাসনগাছার উ’দ্দেশে রওনা হন ওই তরুণী। পথে বাসের চালক, হেলপার ও সুপারভাইজারকে শাসনগাছা বাস স্টেশনে পৌঁ’ছার পর তাকে নামিয়ে দেয়ার জন্য অ’নুরো’ধ জানিয়ে রাখেন।

 

এতে তারা তাকে সেখানে নামিয়ে দে’বে এবং এ বি’ষয়ে টে’নশন করতে নি’ষেধ করে। কিন্তু বাসের চালক ওই তরুণীকে শাসনগাছা বাস স্টেশনে না নামিয়ে কৌ’শলে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় নিয়ে যায়।মঙ্গলবার ভোর ৪টার দিকে বাসের চালক আরিফ হোসেন সোহেল, হেলপার বাবু শেখ ও সুপারভাইজার আলম বাসটির দরজা-জানালা ব’ন্ধ করে তরুণীকে না’নাভা’বে ভ’য়ভী’তি দেখিয়ে পা’লাক্র’মে ধ’র্ষ’ণ করে। পরে বাসের চালক আরিফ হোসেন সোহেল বাস থেকে নেমে চলে যায়।

 

এরপর হেলপার বাবু শেখ ও সুপারভাইজার আলম তরুণীকে বাস থেকে নামিয়ে পদুয়ার বাজার এলাকায় বাবু শেখের ঘরে নি’য়ে পু’নরায় ধ’র্ষ’ণ করে। সকাল ৬টার দিকে ত’রুণীকে অ’সুস্থ অ’বস্থায় ঘর থেকে বের করে দিয়ে চলে যেতে বলে। পরে তরুণী মোবাইল ফোনে তার মাকে ঘ’টনা জানান।

 

মঙ্গলবার বেলা ২টার দিকে তরুণীর মা পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় পৌঁ’ছে ঘ’টনার বি’স্তারিত জেনে অ’ভিযু’ক্তদের নাম-ঠিকানা সং’গ্রহ করেন। এরপর তিনি বা’দী হয়ে ওইদিন রাতে তিনজনের বি’রুদ্ধে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থা’নায় গ’ণধ’র্ষণে’র মা’মলা করেন।ওই তরুণীর মা জানান, তার মেয়ে গাজীপুরের একটি পোশাক কারখানায় চাকরি করতেন। ক’রোনার কারণে তিনি ৫ মাস আগে বাড়ি চলে আসেন। গত শুক্রবার চাকরির স’ন্ধানে বাড়ি থেকে ঢাকায় গিয়ে জে’ঠাতো বোনের বাসায় ও’ঠেন। সেখান থেকে বাড়ি ফে’রার প’থে এমন নি’ষ্ঠু’র ঘ’টনার শি’কার হন।

 

তিনি তার মেয়ের ওপর পা’শ’বিক নি’র্যাত’নকা’রীদের দৃ’ষ্টান্তমূ’লক শা’স্তির দা’বি জানান। বৃহস্পতিবার দুপুরে ‘তিশা প্লা’স’ পরিবহনের পরিচালক সাংবাদিকদের বলেন, ‘যেই বাসটিতে ঘ’টনা ঘ’টেছে সেই বাসটির মালিক এই পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দুলাল হোসেন অপু।

 

তবে এই ঘ’টনা যারা ঘ’টিয়েছে আমরা তাদের ক’ঠোর শা’স্তির দা’বি জানা’চ্ছি।’ এদিকে তিশা প্লা’স পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক ও ওই গাড়ির মালিক দুলাল হোসেন অপু বলেন, ঘ’টনার পর আমরা তিশা প্লা’স গাড়ির (ঢাকা মেট্রো-ব ১৫-৩৯৮) চালক ও হেলপারসহ দুই আ’সামিকে পু’লিশে ধ’রিয়ে দিয়ে’ছি।

Close