জাতীয়

দীর্ঘ ২৪ ঘন্টার পর বজ্রপাতে নিহত মৎস্য শ্রমিক ইসহাক আলী (৫৫) এর মরদেহ উদ্ধার করেছে ডুবুরী দল।

: দীর্ঘ ২৪ ঘন্টার পর বজ্রপাতে নিহত মৎস্য শ্রমিক ইসহাক আলী (৫৫) এর মরদেহ উদ্ধার করেছে ডুবুরী দল।

 

বৃহস্পতিবার বিকালে উপজেলার বেলাশহর গ্রামের একটি দিঘী থেকে নিহতের মরদেহ উদ্ধার করে একদল চৌকস ডুবুরী দল। এসময় এদের সহযোগিতা করেন চান্দিনা ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা।

 

এর আগে গত বুধবার (২৭ ফেব্রুয়ারী) বিকাল পৌঁনে ৩টায় চান্দিনা পৌরসভাধীন ৪নং ওয়ার্ড বেলাশহর এলাকার আরএনআর সিরামিক ফ্যাক্টরী সংলগ্ন ওই দিঘীতে মাছের খাবার ছিটানের  সময় বজ্রপাতে পানিতে ডুবে যায় মৎস্য শ্রমিক ইসহাক। পরে স্থানীয় সাহসী যুবকদের সহায়তায় দীঘিতে উদ্ধার কাজ পরিচালনা করেন চান্দিনা ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা। অনেক খোঁজাখুঁজির পরও ওইদিন ওই শ্রমিকের সন্ধান পায়নি তারা।

 

বৃহস্পতিবার সকালে তারা আবার উদ্ধার অভিযান শুরু করে। পরে একদল চাঁদপুর ও রাজধানী ঢাকা থেকে একদল চৌকস ডুবুরি দল এসে উদ্ধার কাজ শুরু করে পুরো দীঘিতে জাল টেনে ওই মৎস্য শ্রমিকের মরদেহ উদ্ধার করে।

 

বজ্রপাতে নিখোঁজ ইসহাক আলী সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার বিশ্বাসপাড়া গ্রামের মৃত জয়নাল আবেদীন এর ছেলে। সে দীর্ঘ প্রায় ১০ বছর যাবৎ কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া গ্রামের গোলাম মোহাম্মদ মিয়াজীর ছেলে মৎস্য ব্যবসায়ী মিজান মিয়াজীর অধীনে শ্রমিকের কাজ করে আসছিল। বেলাশহর এলাকার ওই দিঘীটিতেও মাছের চাষ করেছেন মিজান মিয়াজী।

 

এ ঘটনায় ডুবুরি দল উদ্ধার অভিযান চালানোর সময়  দিঘীটির চার পাশে উৎসুক জনতার ভীড় দেখা গেছে।

Close