জাতীয়রাজনীতি

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তার নিজ এলাকায় নৌকায় ভোট চাইলেন ডঃ প্রাণ গোপাল দত্ত।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তার নিজ এলাকায় নৌকায় ভোট চাইলেন ডঃ প্রাণ গোপাল দত্ত।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পর সংসদীয় আসন কুমিল্লা-৭ (চান্দিনা) থেকে আওয়ামীলীগের নমিনেশন চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। কিন্তু আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড তাকে দল থেকে নমিনেশন না দিলেও দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তার নিজ এলাকায় নৌকায় ভোট চাইলেন তিনি।

৪ ডিসেম্বর মঙ্গলবার সকালে তার নিজ বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামে তার সমর্থিত আওয়ামীলীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে স্বাধীনতা পদকপ্রাপ্ত খ্যাতনামা ওই চিকিৎসক বলেন, দেশের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার সরকারের কোন বিকল্প নেই। উন্নয়নের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকারকে আবারও ক্ষমতায় আনতে ঐক্যবদ্ধ ভাবে নৌকায় ভোট দিতে হবে।

তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, একটি বৃহৎ রাজনৈতিক দল থেকে অনেকেই নমিনেশন চাইতে পারে। কিন্তু দল সকলকে নমিনেশন দিতে পারে না। যে কোন একজনের হাতেই দলের নমিনেশন তুলে দিবে এটাই স্বাভাবিক। এতে মান-অভিমান করলে চলবে না। দেশের স্বার্থে সকলে ঐক্যবদ্ধ ভাবে নৌকায় ভোট দিতে হবে।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, ছাত্রাবস্থায় ছাত্রলীগ রাজনীতির মধ্য দিয়ে রাজনীতি শুরু করেছিলাম। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে আওয়ামীলীগের রাজনীতি করেছি, আওয়ামীলীগে আছি। যতদিন বেঁচে আছি জননেত্রী শেখ হাসিনার আদর্শে আওয়ামীলীগে থাকবো।

তিনি বলেন, আমি চিকিৎসা সেবার পাশাপাশি দীর্ঘ দিন যাবৎ চান্দিনাবাসির পাশে থেকে সেবা করে চলছি। দলের নমিনেশন পাইনি তাই নির্বাচনে আসিনি। তারপরও আওয়ামীলীগ সরকার এবং বঙ্গবন্ধু পরিবারের কাছে আমি আমৃত্যু কৃতজ্ঞ থাকব। জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থবারের মত প্রধানমন্ত্রী হিসেবে অধিষ্ঠিত করতে আবারও নৌকায় ভোট দিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক আব্দুল মমিন সরকার, কুমিল্লা জজ কোটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের সহকারি পিপি এড. শাহজালাল মিঞা শিপন, ইউপি চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধান, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল বাসার, একেএম রুহুল আমিন, ফজলুল হক, আবুল হোসেন, উপজেলা যুবলীগ সাবেক সভাপতি জসিম উদ্দিন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা নাছির উদ্দিন দুলাল, পৌর যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক মনির খন্দকার, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি মেহেদী হাসান, উপজেলা ছাত্রলীগ সভাপতি মহিউদ্দিন প্রমুখ।

Close