চান্দিনা

চান্দিনায় আসন্ন শারদীয় দূর্গােৎসব উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

চান্দিনায় আসন্ন শারদীয় দূর্গােৎসব উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

রিপন অাহমেদ ভূইয়া।
চান্দিনা উপজেলা প্রশাসনের আয়োজনে কুমিল্লার চান্দিনায় আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে ১২ অক্টোবর সোমবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়।

আগামী ২১অক্টোবর থেকে মোট পাঁচদিন ব্যাপী দুর্গোৎসব মূল পর্ব শুরু হয়ে দূর্গাদেবীদের বিসর্জনের আয়োজন উপলক্ষে নিরাপত্তা বিষয়ে মতবিনিময সভা অনুষ্ঠিত হয়।

দুর্গোৎসব উপলক্ষে চান্দিনা উপজেলার প্রত্যেকটি পূজা মন্ডপে যেন শান্তি শৃঙ্খলা ও নিরাপত্তার মাধ্যমে হিন্দু ধর্মাবলম্বিরা দুর্গোৎসব অনুষ্ঠান ঠিকমত পালন করতে পারে সেজন্য পুজা উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন কুমিল্লা জেলা পূজা কমিটির সভাপতি ও চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী।

বিশেষ অতিথি ছিলেন চান্দিনা উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি কালী ভূষণ বকসী, চান্দিনা পৌরসভা মেয়র মো. মফিজুল ইসলাম, চান্দিনা থানা অফিসার ইনচার্জ( ও.সি) শামস্উদ্দিন মোহাম্মদ ইলিয়াছ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার হাজী আব্দুল মালেক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার।

আলোচনা সভায় আরো বক্তৃতা করেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাজহারুল ইসলাম, বাড়েরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খোরশেদ আলম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোহাম্মদ জিয়াউদ্দিন, জেলা পূজা কমিটির সহ-সভাপতি লক্ষণ চন্দ্র সাহা, চান্দিনা উপজেলা পূজা কমিটির সভাপতি দীপক আইচ, চান্দিনা উপজেলা পূজা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক দীপক মজুমদার, জেলা পূজা উদযাপন কমিটির সদস্য অধ্যাপক শ্রীধর চন্দ্র বণিক, চান্দিনা রাজ কালীবাড়ি পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী সুনীল চন্দ্র সাহা, উপজেলা পূজা কমিটির সহ-সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র মজুমদার।

চান্দিনা উপজেলার সর্বমোট ৭৮ টি পূজা মন্ডপে দূর্গাপুজা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

পূজামন্ডপেও নিরাপত্তার জন্য নিরাপত্তা কর্মী মোতায়েন করা হবে বলে জানানো হয় , বিশেষ করে নামাজ ও আযানের সময় যেন কোন ধরনের বাদ্যযন্ত্র বাজিয়ে ব্যাঘাত না ঘটানো হয় সে দিকে খেয়াল রাখার পরামর্শ দেন অতিথি বৃন্দ।

পূজা মন্ডপ গুলোতে নিরাপত্তায় আনসার, মহিলা আনসার, পুলিশ বাহিনি ও মহিলা পুলিশ সার্বক্ষনিক দ্বায়িত্ব পালন করবেন।

এ সময় উপস্থিত ছিলেন চান্দিনা উপজেলার বিভিন্ন পুজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অনন্য নেত্রীবৃন্দ।

Close