জাতীয়

করোনায় আমার সময় গুলো, আবু কাউছার অনিক

করোনায় আমার সময় গুলো।

 

মহান সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা। যিনি আমাকে করোনা নামক কঠিন পরীক্ষা থেকে রক্ষা করেছেন। আপনাদের সকলের  দোয়ায় প্রভুর রহমতে ২৫ দিন পর আজ আমার করোনা রিপোট নেগেটিভ আসছে। করোনায় কাঁটানো সময়টা আমার সত্যি অন্য রকম কেঁটেছে। খোলা আকাশের স্বাধীন পাখির খাঁচায় বন্দি জীবন কতটা বেদনার অনুভব করেছি। প্রতিটা সেকেন্ড আমি হাতের পালসের মতো গুণে গুণে কাঁটিয়েছি। একেকটা দিন যেন হাজার বছর সময় নিয়ে কেঁটেছে। প্রতিটা  নির্ঘুম রাত আমাকে নিয়ে গেছে আমার সহপাঠী, শুভাকাঙ্ক্ষী, ছাত্রলীগ, আমার আনন্দ বেদনার স্মৃতিতে। বারান্দায় চেয়ারে হেলান দিয়ে আমি ভাবছিলাম আমার শেষ বিদায়ের স্মৃতি কেমন হবে।

সংগঠনের যে ভাইয়েরা আমাকে পাগলের মতো ভালবাসে, যাদের ছাড়া নিজের অস্তিত্ব  অনুভব করতে পারি না তাদের আহাজারি। কত সহযোদ্ধা চলে গেলো। দু’হাতে মাটির ঘরে কত দেহ বিদায় দিয়ে আসলাম। তাদের জন্য মাঝ রাতে প্রভুর দরবারে দু’হাত তুলে কাঁদার সময় দিয়েছেন প্রভু আমায়।

করোনা থেকে খুব দ্রুত ফিরতে ইচ্ছে করছিলো। চারদিক থেকে কত সংবাদ প্রতিদিন আসে। নিজে যেতে পারছি না, সহপাঠী ভাইয়েরা কাজ করছে প্রতিদিন শ্রমিকের মতো। কবে তাদের সাথে কাঁদে কাঁদ মিলাবো, সারাদিন মানুষের সেবা দিয়ে একটা সিঙারা খেয়ে তৃপ্তি সহকারে কবে আবার বাড়ি ফিরবো! এ কষ্ট বর্ণনাতীত।

করোনা তার সমস্ত যন্ত্রণা আমাকে দিয়েছে। আপনাদের দোয়া আর ভালবাসা আমাকে সাহস জুগিয়েছে এই যন্ত্রণার সাথে যুদ্ধ করতে। তবু আলহামদুলিল্লাহ! আবার মানব সেবায় নিজেকে যোগ করতে পারবো। প্রিয় মানুষ গুলোর সাথে বুক মিলাতে পারবো। এই সময়টাতে অনেক শুভাকাঙ্ক্ষী আমার প্রিয় নেতা রাজী মোহাম্মদ ফখরুল ভাই সহ অসংখ্য ভাই,বন্ধু, সহযোদ্বা, আমার খোঁজ খবর নিয়েছেন, সাহস দিয়েছেন। আপনাদের ভালবাসায় আমি মুগ্ধ ও শ্রদ্ধা সহ চির কৃতজ্ঞ।

Close