চান্দিনা

চান্দিনায় নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়

চান্দিনায় নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়

মো. আবদুল বাতেন।।কুমিল্লার চান্দিনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে গত ২৬ মার্চ থেকে বন্ধ করা হয়েছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান।

প্রশাসনের কঠোর নিষেধাজ্ঞা থাকার পরও চান্দিনা উপজেলা সদর সহ বিভিন্ন এলাকায় দোকান-পাট খুলে ব্যবসা পরিচালনা করছে ব্যবসায়ীরা।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে চান্দিনা বাজারে অভিযান চালিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এর মধ্যে  চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মার্কেট ও আশ-পাশের বিভিন্ন হার্ডওয়্যার, ইলেকট্রিক দোকান এবং মধ্যবাজারের একটি স্টেশনারী দোকানে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট স্নেহাশীষ দাশ জানান- এতো সর্তকতার পরও মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। প্রথম নির্দেশনায় চান্দিনার শুধুমাত্র ওষুধ, মুদি ও সবজি দোকান ব্যতিত সকল দোকান পাট বন্ধ রাখার নির্দেশ দেওয়ার পর চান্দিনা বাজার পরিচালনা কমিটি প্রত্যেকটি ব্যবসায়ীকে ওই নির্দেশ জানিয়ে দেন। পরবর্তী নির্দেশে বিকাল ৪টার পর শুধুমাত্র ওষুধ দোকান ব্যতিত সকল দোকান-পাট বন্ধ রাখার নির্দেশ দেই।

কিন্তু বাজারের কিছু অসাধু ব্যবসায়ী ব্যক্তিগত লাভবান হওয়ার আশায় নির্দেশ অমান্য করে কেউ অর্ধ খুলে আবার কেউবা গেইটের সামনে দাঁড়িয়ে থেকে ব্যবসা চালায়। এছাড়া বাজারের একটি স্টেশনারী দোকানে তেল-ডাল সাজিয়ে রেখে ব্যবসা পরিচালনা করে আসছিল।

বুধবার ওইসব খোলা রাখা দোকানে অভিযান চালিয়ে মোট ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্দেশ অমান্য করলে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সূত্র সিএইচ নিউজ

Close