চান্দিনা

চান্দিনা উপজেলার বিভাগীয় শিক্ষক সম্মাননা – ২০২২ পেলেন যারা

চান্দিনা উপজেলার বিভাগীয় শিক্ষক সম্মাননা – ২০২২ পেলেন যারা

 

আকিবুল ইসলাম হারেছঃ

 

তথ্যপ্রযুক্তি বিভাগের অধীনে অ্যাকসেস টু ইনোভেট- এটুআই ও গ্রামীণফোনের যৌথ উদ্যোগে চট্টগ্রাম বিভাগের সক্রিয় জেলা আইসিটি৪ই অ্যাম্বাসেডর শিক্ষকদের সম্মাননা দেয়া হয়েছে।

 

‘শিক্ষক সম্মাননা ২০২২ঃব্লেন্ডেড শিক্ষায় ডিজিটাল একসেস ও শিক্ষক সক্ষমত’ নামে  শনিবার(৩ সেপ্টেম্বর) চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে এ আয়োজন হয়।

 

এতে চান্দিনা উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ১১ জন জেলা অ্যাম্বাসেডর শিক্ষক ওই সম্মাননায় ভূষিত হন।তারা হলেন-  চান্দিনা মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ শাহাদাত হোসেন ভূইয়া,দোল্লাই নোয়াবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ রহাতুজ্জামান পাটোয়ারী,মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আজিজ,চান্দিনা ডা.ফিরোজা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাউছার হোসেন,জোয়াগ আহম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনির হোসেন,পিপুইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জাহাঙ্গীর হাসান,জামিরাপাড়া মিম হে ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ কামরুজ্জামান পাটোয়ারী,রসুলপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মাছুম বিল্লাহ,করতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মিজানুর রহমান,বড় গোবিন্দপুর আলী মিয়া ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সৈয়দা নাজমুন নাহার,দোল্লাই নোয়াবপুর সরকারি কলেজের প্রভাষক আতিক উল্লাহ।

 

দেশের শিক্ষকদের জন্য তৈরি অনলাইন প্ল্যাটফর্ম এটুআই এর ‘শিক্ষক বাতায়ন’ শিক্ষকদের অনলাইন শিক্ষা কার্যক্রমসহ শিক্ষকদের প্রযুক্তির ব্যবহার ও ইন্টারনেট সেবা নিশ্চিত করতে নানাবিধ উদ্যোগ নিয়ে এটুআই ও গ্রামীণফোন যৌথভাবে কাজ করছে।এরই মধ্যে শহর ও গ্রামাঞ্চলের শিক্ষকদের পাঠদান পদ্ধতিতে প্রযুক্তির ব্যবহারের ব্যবধান কমে এসেছে। করোনাকালীন সময়ে শিক্ষকরা বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে এমনকি প্রাতিষ্ঠানিক পর্যায়ে অনলাইন স্কুল চালু করে শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছেন।করোনাকালীন সময়ে শিক্ষকদের এই নেতৃত্বের জন্য দেশব্যাপী সক্রিয় জেলা আইসিটি৪ই অ্যাম্বাসেডর শিক্ষকদের সম্মাননা জানানোর উদ্যোগ নেয়া হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা, মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষার উপপরিচালক ও এটুআইয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা।

 

জামিরাপাড়া মিম হে ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ কামরুজ্জামান ও করতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মিজানুর রহমান বলেন, ‘আমাদের কোমলমতি শিক্ষার্থীরা নিয়মিত ক্লাসে না আসতে পারার কারণে তাদের পড়াশোনা বা ক্যারিয়ারের দৌড়ে পিছিয়ে যাবে, এটি মেনে নেয়া কঠিন ছিল। তাই যেটুকু সুযোগ হাতে ছিল, তাকে কাজে লাগিয়ে চেষ্টা করেছি সরকারের নির্দেশনা ও পাঠ্যসূচি অনুযায়ী শিক্ষার্থীদের পড়াশোনা এগিয়ে নিয়ে যাওয়ার। গ্রামীণফোন ও এটুআইয়ের কাছ থেকে সম্মাননা পেয়ে আমরা অত্যন্ত গর্বিত।’

 

এখন পর্যন্ত এটুআইয়ের শিক্ষক বাতায়নে ৬ লাখ শিক্ষক নিবন্ধন করেছেন, যাদের মধ্যে প্রায় ২ হাজার ৫০০ শিক্ষককে তাদের অসাধারণ উপস্থাপনা, উদ্ভাবনী কার্যক্রম ও শিক্ষা বিষয়ক ডিজিটাল কনটেন্ট ডেভেলপমেন্ট এর জন্য “আইসিটি৪ই অ্যাম্বাসেডর’ মর্যাদা দেয়া হয়।

Close