অপরাধ

চান্দিনায় অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ

চান্দিনায় অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ

 

ইয়াছিন আরাফাত

 

আজ সোমবার (১৭)কুমিল্লার চান্দিনা উপজেলার নাওতলা গ্রামে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদের পরিচালনায় চলছে অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ। এ সময় সহযোগী ছিলেন উপ-মহা ব্যবস্থাপক বিজিলেনস মোঃ আজহারুল ইসলাম, প্রকৌশলী উপ- মহা ব্যবস্থাপক মুর্তুজা রহমান খান, ব্যবস্থাপক মোঃজিয়াউল হক,উপ-মহা ব্যবস্থাপক সেফটি এন্ড সিকিউরিটি মোঃশাহানুর আলম,ব্যবস্থাপক মোঃ জসিম উদ্দিন, ব্যবস্থাপক শাহজাহান বাবুল,উপ-ব্যবস্থাপক মোঃসেলিম খান,সহকারী ব্যবস্থাপক মোঃরাফিউল মমিন,চান্দিনা থানার এস আই নোমান হোসেন ও সংঙীয় ফোর্স। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ

জানান,আজ সোমবার থেকে অভিযান শুরু, বিশেষ করে এই অভিযান ৩ দিন থাকার কথা, তবে যতো দিন পর্যন্ত এই অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ না হবে ততদিন পর্যন্ত এই অভিযান চলমান অবৈহিত থাকবে।অবৈধ গ্যাস লাইনের পাইপ, গ্যাসের চোলা, রেগোলেটরসহ এগুলো জব্দ করা হচ্ছে।

যেই হোতা সেই অবৈধ গ্যাস লাইন সংযোগের সাথে জড়িত তাকে খুব শীঘ্রই আইনের আওতায় আনা হবে এবং গ্রামবাসীর কাছ থেকে শাহজাহান নামের এক ব্যাক্তির নামও শুনেছি।

 

যেখানে যেখানে অবৈধ গ্যাস লাইন থাকবে সেখানে আমরা এই অভিযান চালিয়ে অবৈধ গ্যাস লাইন বিছিন্ন করবো।

যাদের ঘরে অবৈধ গ্যাস লাইন আছে তাদের কে তাদের সাধ্য মতো জরিমানা করা হবে, তারা যদি জরিমানা দিতে না চায় তাহলে তাদের কে নিয়মিত মামলা দেওয়া হবে।

এক ভোক্তভোগী জানান, এই অবৈধ গ্যাস লাইন সংযোগের সময় শাহজাহান নামের এক ব্যাক্তি তাদের কাছ থেকে প্রতি চোলায় ৩০ হাজার টাকা নিয়েছে এবং তাদের কে বলেছে যে আগামী একমাসের মধ্যে এই অবৈধ গ্যাস লাইন বৈধ হবে। তারা সেই আশায় এই অবৈধ গ্যাস লাইন সংযোগ নিয়েছিলেন কিন্তুু দীর্ঘদিন প্রতিক্ষার পরও তাদের সেই অবৈধ গ্যাস লাইন বৈধ হয়নি।প্রতি মাসে প্রতি চোলায় তাদের কাছ থেকে ৫০০ টাকা করে নিতো শাহজাহান নামের সেই প্রতারক।

এখন গ্রামবাসী সরকারের কাছে বৈধ ভাবে গ্যাস পাওয়ার জন্য আবেদন জানাচ্ছে।

Close