রাজনীতি

সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে পল্টন থানায় মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার পল্টন থানায় মামলা হয়েছে।ফেসবুক লাইভে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন নিয়ে অশালীন মন্তব্য করায় গত রোববার (১৮ এপ্রিল) ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করা হয়। ইলিয়াস হোসেন নামে এক ব্যক্তির করা এ মামলার একমাত্র আসামি নুর। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর সিদ্দিক  বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে ওসি বলেন, ‘মামলার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতার প্রমাণ পেলে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’মামলার এজাহারে বলা হয়েছে, ‘গত ১৫ এপ্রিল রাত ১০টার দিকে দেখতে পাই সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর ফেসবুক পেজে লাইভ করছেন। সেই ভিডিওটি ডাউনলোড করে দেখতে পাই, নুর বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী ও সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য দিচ্ছেন। সেখানে তিনি বলেন, “যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার। প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না”।

এজাহারে আরও বলা হয়,  উসকানিমূলক বক্তব্যসহ ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে দেয়া এ আক্রমণাত্মক বক্তব্যের ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি ও পেজ থেকে পোস্ট ও শেয়ার করা হয়েছে। এতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে তাদের মতামত প্রকাশ করেছেন। যার ভেতর অনেক সরকার ও রাষ্ট্রবিরোধী কমেন্টও রয়েছে। এমন বক্তব্য আওয়ামী সমর্থন করা মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনেছে। তাই মামলাটি রুজু করার আবেদন করা হয়েছে।

Tags
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker