চান্দিনা

জনগণের ন্যায্য দাবির সাথে আমি একমত—প্রাণ গোপাল এমপি

জনগণের ন্যায্য দাবির সাথে আমি একমত—প্রাণ গোপাল এমপি

আকিবুল ইসলাম হারেছঃ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত এমপি বলেন,বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ ও চান্দিনার ছায়কট-হারং গ্রামের গ্রাহকদের বৈরী সম্পর্ক সমাধান হওয়া উচিত। জনগণের ন্যায্য দাবির সাথে আমি একমত। চান্দিনায় গ্যাস সংযোগ বিচ্ছিন্নে’ পুনঃরায় সংযোগ দেয়ার জন্য আমি যথাযথ চেষ্টা করব।

শুক্রবার (৮ এপ্রিল) চান্দিনায় পৌরসভার ছায়কট প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩,৭ ও ৯নং ওয়ার্ড বাসীর সাথে গ্যাস সংযোগ বিচ্ছিন্নে’ পুনঃরায় সংযোগ দেয়ার দাবিতে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় বীর বিক্রম এম.এ মালেক এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চান্দিনা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জিয়াউল হক মীর,চান্দিনা পৌরসভা মেয়র আলহাজ্ব মোঃ শওকত হোসেন ভূঁইয়া,চান্দিনা থানা, অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর আলম, চান্দিনা পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিল, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সহ আরও অনেকে।

মতবিনিময় সভায় গ্যাস সংযোগ বিচ্ছিন্নে’ ভুক্তভোগী গ্রাহকরা বলেন, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর সকল নিয়মকানুন মেনে ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত পৌরসভার ছায়কোট, তুলাতলী ও হারং এলাকায় গ্যাস সংযোগ পাওয়ার জন্য আবেদন করি। ওই আবেদনের প্রেক্ষিতে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী একাধিক জরিপ করে আমাদের ফাইল অনুমোদন দিয়ে চাহিদাপত্র দেন। ওই চাহিদাপত্রের টাকা আমরা ব্যাংকের মাধ্যমে পরিশোধ করে চুক্তিপত্রে স্বাক্ষর করি। বাখরাবাদের লোকজন গাড়ি নিয়ে এসে আমাদের বাড়িতে রাইজার স্থাপন করে। পরবর্তীতে আমাদেরকে রেগুলেটর দিয়ে গ্যাস সংযোগ দেওয়ার পাশাপাশি চুক্তিপত্র ও বিল বই প্রদান করেন। গত ৬/৭ মাস পূর্বেও এলাকার সকল গ্রাহকের বিল বই অনলাইন করা হয়। আমরা বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষের অনূকূলে অনলাইনে নিয়মিত বিল পরিশোধ করে আসছি। পবিত্র রমজানকে সামনে রেখে গত ৩০ মার্চ আমাদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী।

বৈধ গ্যাস সংযোগ কেন বিচ্ছিন্ন করা হয়েছে জানতে চাইলে, বাখরাবাদ গ্যাস অফিসের নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, ঠিকাদার বাতেন অফিস ফাকি দিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার জন্য বৈধ গ্যাস সংযোগ দেয়ার সময় দেড় ইঞ্চি পাইপ লাইনের বদলে লাইন টানে দুই ইঞ্চি। অনুমোদনহীন লাইন টেনে এবং বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় বাতেন সহ একটি অসাধু চক্র, এমন অভিযোগের ভিত্তিতে ঐ এলাকার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

Close