কুমিল্লা সদর দক্ষিণ

বরুড়ায় এমপি গ্রুপ ও চেয়ারম্যান গ্রুপের পাল্টাপাল্টি মানববন্ধন

বরুড়ায় এমপি গ্রুপ ও চেয়ারম্যান গ্রুপের পাল্টাপাল্টি মানববন্ধন

মোঃ হুমায়ুন কবির মানিক ॥
কুমিল্লার বরুড়ায় সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুলের সমর্থক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এএনএম মইনুল ইসলামের সমর্থকরা পাল্টাপাল্টি মানববন্ধন করেছেন। সোমবার দুপুরে ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ নুরুল ইসলামসহ দলের অন্যান্য নেতাকর্মীদেরকে হত্যাচেষ্টার প্রতিবাদে ঝলম বাজারে চেয়ারম্যান মইনুল সমর্থকরা মানববন্ধন করেন। একই দিন বিকেলে ঝলম বাজারে ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি ও হামলার অভিযোগ এনে পাল্টা মানববন্ধন করেন এমপি নজরুলের সমর্থকরা।
মানববন্ধনে চেয়ারম্যান মইনুল সমর্থকরা জানান, ‘গত ১৭ জুন বিকেলে ঝলম মধ্যবাজার এলাকায় দলবল নিয়ে ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল ইসলামকে হত্যার উদ্দেশ্যে হামলা করে কানাইল গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে ছামিরুল ইসলাম ও খোকা মিয়ার ছেলে শাখাওয়াত হোসেন শাখা। এসময় ইউপি চেয়ারম্যানকে বাঁচাতে এসে হামলাকারীদের অস্ত্রের আঘাতে ছাত্রলীগ নেতা মোঃ নাঈম, স্বেচ্ছাসেবক লীগ নেতা জহিরুল ইসলাম ও যুবলীগ নেতা দেলোয়ার হোসেন সহ আরো কয়েকজন গুরুতর আহত হন। পরে আহতদের উদ্ধার করে কুমিল্লা ট্রমা সেন্টারে ভর্তি করা হয়। এ ঘটনায় কানাইল গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে ছামিরুল ইসলাম, একই গ্রামের খোকা মিয়া, খোকা মিয়ার ছেলে শাখাওয়াত হোসেন, আমির হোসেনের ছেলে ফয়সাল, আলী হোসেনের ছেলে সুজন ও নোয়াদ্দা গ্রামের মধু মিয়ার ছেলে আহসানকে অভিযুক্ত করে আহত নাইমের মা খুকি বেগম বরুড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ও ত্রাসের রাজত্ব কায়েমের অপচেষ্টা করে আসছে। প্রতিবারই ইউপি চেয়ারম্যানের প্রতিবন্ধকতার ফলে তারা যাবতীয় অন্যায়-অনিয়ম বিস্তারে ব্যর্থ হয়। বিধায় অনেকদিন আগে থেকেই তারা চেয়ারম্যানকে টার্গেট করে আসছিলো। এর আগেও তারা চেয়ারম্যানকে হত্যাচেষ্টার উদ্দেশ্যে অতর্কিত হামলা করেছিলো। প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে তারা অস্ত্রের মুখে সাধারণ মানুষকে জিম্মি করে এলাকায় মাদক-সন্ত্রাসের অবাধ বিচরণ ঘটাতে চায়। এমনকি অভিযুক্ত শাখাওয়াত হোসেন শাখা অস্ত্র ও মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী হওয়া স্বত্তেও সে নিঃসংকোচে এলাকায় একের পর এক অপকর্ম চালিয়ে যাচ্ছে।’ অভিযুক্তদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।
এসময় বক্তব্য রাখেন, ঝলম ইউপি চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, জেলা পরিষদ সদস্য জসিম উদ্দিন, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, ইউনিয়ন যুবলীগের আহবায়ক ওমর ফারুক, সদস্য সচিব ইকবাল হোসেন প্রমুখ।
অপরদিকে সোমবার বিকেলে ঝলম বাজারে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ঝলম ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি ও হামলার অভিযোগ এনে পাল্টা মানববন্ধন করেন এমপি নজরুলের সমর্থকরা। তারা অভিযোগ করেন, চেয়ারম্যান নুরুল ইসলাম যুবলীগ নেতাদের উপর হামলা করেছেন এবং তিনি বিভিন্ন দুর্নীতি করেছেন।
এসময় বক্তব্য রাখেন, ঝলম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খাইরুল আনাম ইয়াকুব, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, সহ-সভাপতি ছফিউল্লাহ খন্দকার, ইউনিয়ন যুবলীগের সভাপতি ছামিরুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এনামুল হাসান প্রমুখ।
উল্লেখ্য, সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুলের সমর্থক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এএনএম মইনুল ইসলামের সমর্থকদের প্রকাশ্য দ্বন্দ্বে জনমনে আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ না করলে যে কোনো মুহূর্তে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় নেতৃবৃন্দ।

Exit mobile version