জাতীয়ফিচার

তারা শুধু আমার বাসার ভাড়াটিয়া নয় তারা সবাই আমার অতি আপনজন

স্টাফ রিপোর্টার (গাজীপুর) : তারা শুধু আমার ভাড়াটিয়া নয় তারা আমার আপনজন এমনটাই বললেন গাজীপুরের এক বাড়িওয়ালা মোঃ আমির হোসেন (মন্ডল), পিতা মৃত- মকবুল হোসেন, গ্রাম- মোগর খাল, ১৭নং ওয়ার্ড বাসন থানা, গাজীপুর মহানগর।

করোনা ভাইরাস COVID-19 মহামারী কবলে দুর্যোগের সময় কর্মহীন ভাড়াটিয়ারা যখন দিশেহারা এবং বাড়িওয়ালারা যেখানে উন্মাদ ভাড়া আদায়ের জন্য। ঠিক তখন এক মহান উদ্যোগ নিলেন মোঃ আমির হোসেন। তাহার নিজ বাড়ি ৩৫ জন ভাড়াটিয়াকে পুরো রমজান মাস খাওয়ানোর ব্যবস্থা করেন।

আমির হোসেনের সাথে সাক্ষাৎকালে জানা যায়, তার বাড়াবাড়িতে ভাড়ার রুম মোট ১৩ টি তারা প্রত্যেকেই দিনমজুরের কাজ করেন। তারা সকলেই এখন কর্মহীন তাই আমি এই উদ্যোগ নিয়েছি।

খবর নিয়ে যানা যায়, বাড়িওয়ালার আর্থিক অবস্থা তেমন একটা ভাল না থাকা সত্ত্বেও তাহার মুদি দোকানের একমাত্র আয়ের উৎস হতে ও দার দেনা করে গত প্রথম রমজান থেকে ভাড়াটিয়াদেরকে নিজ হাতে রান্না করে খাওয়াচ্ছেন। অথচ তাহার বাড়িতে গত ৯ মাস যাবত গ্যাসের লাইন সংযোগ বিচ্ছিন্ন। টাকার অভাবে পুনঃসংযোগ নিতে পারছেন না। তবুও থেমে নেই তার মনোবল, হার হিম করা সাহস নিয়ে সকল ভাড়াটিয়াদের পাশে দাঁড়ালেন বাড়িওয়ালা আমির হোসেন।

amir-kaka-News-2020

Close