শিক্ষাঙ্গন

চান্দিনায় ৩ পরীক্ষার্থী বহিষ্কার

চান্দিনায় ৩ পরীক্ষার্থী বহিষ্কার

কুমিল্লার চান্দিনায় চলতি এসএসসি ও দাখিল পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। রবিবার (৯ ফেব্রুয়ারী) এসএসসির ইংরেজি ২য় পত্র বিষয়ে পরীক্ষায় ২টি কেন্দ্রে ২ জন এবং মাদ্রাসা কেন্দ্রে ১ জন কে বহিষ্কার করা হয়।

 

উপজেলার মহিচাইল জোবেদা মমতাজ উচ্চ বিদ্যালয় কেন্দ্র ও এতবারপুর আযম উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে গিয়ে ওই দুই জন শিক্ষার্থীকে বহিষ্কার করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত।

 

বহিষ্কৃতরা হলো- মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্র মো. মাজহারুল ইসলাম ও পানিপাড়া শহীদ স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্রী আঞ্জুমা আক্তার।

 

মহিচাইল উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব নিমাই চন্দ্র দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রোববার ইংরেজী দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালীন চান্দিনা উপজেলার বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে আসেন কুমিল্লা জেলা প্রশাসক কর্তৃক নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত। এসময় মহিচাইল জোবেদা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইংরেজি ২য় পত্র পরীক্ষা চলার সময় কেন্দ্র পরিদর্শনের সময় অসদুপায় অবলম্বনের দায়ে এক ছাত্রকে বহিষ্কার করেন তিনি।

 

অপরদিকে এতবারপুর আযম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষার্থীর নিকট নকল পাওয়ায় আঞ্জুমা আক্তারকে বহিষ্কার করা হয়েছে বলে জানান কেন্দ্র সচিব হুমায়ুন কবির।

 

মাওলানা মুজাফ্ফর মাহমুদ মিয়া জানান- বাংলাদেশ মাদ্রাসা বোর্ডের অধীনে চান্দিনার বদরপুর কেন্দ্রে এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ ৩ শিক্ষার্থী বহিষ্কারের কথা নিশ্চিত করেন।

Close