শিক্ষাঙ্গন

চান্দিনায় কওমী মাদ্রাসা সংগঠনের বিক্ষোভ সমাবেশ ও মিছিল

ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে
চান্দিনায় কওমী মাদ্রাসা সংগঠনের বিক্ষোভ সমাবেশ ও মিছিল

।। মো. আবদুল বাতেন।।

ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কুমিল্লার চান্দিনা উপজেলা কওমী মাদ্রাসা সংগঠনের আয়োজনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল বের করা হয়। বিক্ষোভকারীরা ফ্রান্সের সাথে বাংলাদেশ সরকারের সকল প্রকার কূটনীতিক সম্পর্ক ছিন্ন করা এবং ফ্রান্সের পণ্য বর্জণের দাবি জানান।

মঙ্গলবার (৩ নভেম্বর) সকালে উপজেলা সদরের মোকামবাড়ি শাহী ঈদগাহ্ মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা গেইটে গিয়ে শেষ হয়। সেখানে চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম বিক্ষোভকারীদের সাথে একাত্মতা করে বক্তৃতা করেন। পরে চান্দিনা উপজেলা কওমী মাদ্রাসা সংগঠনের সভাপতি হাফেজ মাওলানা আহমাদুল্লাহ্ দোয়া ও মুনাজাতের মাধ্যমে বিক্ষোভের সমাপ্তি করেন।

এর আগে মোকামবাড়ি শাহী ঈদগাহ্ মাঠে বিক্ষোভ সমাবেশে সংগঠনের সভাপতি হাফেজ মাওলানা আহমাদুল্লাহ’র সভাপতিত্বে এবং বাতাঘাসী ওসমানিয়া ইসলামিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা এমদাদ উল্লাহ্ খাঁন এর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন- রাজধানীর উত্তরা বায়তুল আমান জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি কেফায়েতুল্লাহ্।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন- চান্দিনা আল আমিন ইসলামিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মাহবুবুর রহমান আশরাফী, সংগঠনের সহ-সভাপতি মাওলানা মনিরুল ইসলাম, মাওলানা আবু ইউসুফ, সেক্রেটারি মাওলানা মুফতি ফয়জুল্লাহ্ কাসেমী, সহ-সেক্রেটারি মুফতি ইয়াহ্ ইয়া রাশেদ, অর্থ সম্পাদক মাওলানা আবুল কালাম, ডা. মাওলানা সাব্বির আহম্মদ আযহারী, মাওলানা কাজী নাছির আহম্মদ প্রমুখ।

Close