চান্দিনা

চান্দিনার মাইজখার ইউপি চেয়ারম্যানের বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ সভা

চান্দিনার মাইজখার ইউপি চেয়ারম্যানের বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ সভা

।। মো. আবদুল বাতেন।।

কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বক্তব্যকে মিথ্যা দাবি করে প্রতিবাদ সভা করেছে বদরপুর বাজার কমিটি।

রোববার (৪ অক্টোবর) দুপুরে বদরপুর মধ্য বাজারে ওই প্রতিবাদ সভা হয়। বাজার কমিটির সহ-সভাপতি মো. সফিকুর রহমান মেম্বার এর সভাপতিত্বে ওই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন- ‘শুক্রবার মাইজখার ইউপি চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধানের ফোনালাপ ফাঁস হয়। এতে ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের ৩ নেতাকে হত্যার পরিকল্পনা করে সন্ত্রাসীদের সাথে কথা বলেন ওই চেয়ারম্যান। শনিবার (৩ অক্টোবর) ওই হত্যা পরিকল্পনার প্রতিবাদ জানিয়ে বদরপুর বাজারে বিক্ষোভ মিছিল ও ইউনিয়ন পরিষদ ঘেরাও কর্মসূচি পালন করে ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। শান্তিপূর্ণভাবে ওই কর্মসূচি পালিত হয়। শনিবার দুপুরে ইউপি চেয়ারম্যান তার ফেইসবুক আইডিতে লাইভে ইউনিয়নবাসীর উদ্দেশ্যে বক্তৃতা দেন। এতে তিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাজী আবদুল মালেক ও তার ছেলে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জাহিদ হাসান জয় বদরপুর বাজারে ককটেল ফাটিয়ে ত্রাস সৃষ্টি করে এবং চেয়ারম্যান এর সমর্থক ব্যবসায়ীদের বাজার থেকে চলে যেতে নির্দেশ দেন বলে দাবি করেন। ওই বক্তৃতা একেবারেই মিথ্যা।’

বদরপুর বাজার কমিটির সহ-সভাপতি মো. ওবায়দুল্লাহ, সাধারণ সম্পাদক মো. আবুল কালাম, সাংগঠনিক সম্পাদক মো. বিল্লাল হোসেন সহ ব্যবসায়ীরা বলেন- ‘যুবলীগ ও ছাত্রলীগ শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করে। আমরা নির্বিঘ্নে সারাদিন ব্যবসা পরিচালনা করেছি। ব্যবসা প্রতিষ্ঠানের কোন ক্ষয়-ক্ষতি হয়নি।’

প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন- বাজার কমিটির উপদেষ্টা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাজী আবদুল মালেক, ইউপি মেম্বার মো. মজিবুর রহমান মেম্বার, বাজার কমিটির সদস্য মো. আবদুল মালেক, আবু ইউসুফ মেম্বার, আবদুর রহিম ডিলার, মো. আবদুর রহিম, মো. জামাল হোসেন, সাবেক মেম্বার আবুল বাশার , ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জাহিদ হাসান জয়, ইউনিয়ন ছাত্রলীগ আহ্বায়ক মো. আলী হোসেন প্রমুখ।

Close