চান্দিনা

চান্দিনায় গৃহে চুরি বেড়েছে; অভিযোগ প্রাপ্তির বিষয়ও অস্বীকার করে থানা পুলিশ; আটক নেই কেউ

চান্দিনায় গৃহে চুরি বেড়েছে; অভিযোগ প্রাপ্তির বিষয়ও অস্বীকার করে থানা পুলিশ; আটক নেই কেউ

।। মাসুমুর রহমান মাসুদ।।

কুমিল্লার চান্দিনায় বসত ঘরে চুরি দিন দিন বাড়ছে। থানায় অভিযোগ করেও কোন প্রতিকার হচ্ছে না। কোন চোর গ্রেফতার করা বা মালামাল উদ্ধার করতে পারেনি পুলিশ। এমনকি লিখিত অভিযোগ প্রাপ্তির বিষয়টিও অস্বীকার করেন পুলিশ কর্মকর্তারা।

ঘটনা-১: উপজেলার মাইজখার ইউনিয়নের মাইজখার পূর্ব পাড়ায় মাওলানা মো. আবদুল মালেক এর বাড়িতে চুরির ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দিবাগত রাতের কোন এক সময় ওই চুরি হয়। এসময় টিনশেড ঘরের দরজার তালা ভেঙে ঘরের ভেতর থেকে ১টি পানির পাম্প, ৪টি সিলিং ফ্যান, ১টি সোলারের ব্যাটারি, ৩৫টি প্লাস্টিক চেয়ার এবং ১০মণ ধানসহ মালামাল নিয়ে যায় চোর চক্র।
গৃহকর্তা আবদুল মালেক জানান, বৃহস্পতিবার রাতে তার ওই ঘরটিতে কেউ ছিল না। এমন বড় চুরির ঘটনা আর কখনও ঘটেনি। চুরির সাথে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

এদিকে মাইজখার ইউনিয়নের বিট অফিসার চান্দিনা থানার এসআই মো. জহির উদ্দিনকে ওই চুরির ঘটনা সম্পর্কে জানান গৃহকর্তার ছেলে মো. আবদুল বাতেন। শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থল পরিদর্শন করেনি পুলিশ।

ঘটনা-২: উপজেলার কেরণখাল ইউনিয়নের থানগাঁও গ্রামে নতুন বাড়ির মো. সফর আলম রনি’র ঘরে গত ২০ জানুয়ারি রাতে চুরির ঘটনা ঘটে। রাতের কোন এক সময় চোরের দল ঘরের জানালা ভেঙে ঘরে ঢুকে নগদ ৫৮ হাজার টাকা ও মালামাল নিয়ে যায়।

গৃহকর্তা মো. সফর আলম রনি জানান, চুরির ঘটনায় ২১ জানুয়ারি চান্দিনা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। এখনো কোন সুফল পাইনি।

এব্যাপারে তদন্তকারী কর্মকর্তা চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. গিয়াস উদ্দিন জানান, আমি চুরির ঘটনায় কোন লিখিত অভিযোগ পাইনি।

এদিকে ওই দিন (২১ জানুয়ারি) চান্দিনা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোস্তফা কামাল ডিউটি অফিসারের দায়িত্ব পালন করছিলেন। তিনি জানান, লিখিত অভিযোগ পেয়েছি। সেদিন ওসি স্যার ছুটিতে ছিলেন। তদন্ত স্যারকে অভিযোগটি দিলে তিনি এসআই গিয়াস স্যারকে মার্ক করেছিলেন। আমি উনার ফাইলে অভিযোগটি রেখেছিলাম।

এব্যাপারে চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আজিজুল ইসলাম জানান, আমি গিয়াস উদ্দিনকে মার্ক করেছি। ্অভিযোগটি পিয়ন বুকে দেওয়া হয়েছিল। সে এটা খেয়াল করেনি।

ঘটনা-৩: উপজেলার বাতাঘাসী ইউনিয়নের পশ্চিম শব্দুলপুর গ্রামে মোহাম্মদ আলী মিয়া এর বাড়িতে ২১ জানুয়ারি গভীর রাতে মাটির ভিটির টিনের ঘরে সিঁধ কেটে চোর ঢুকে। ঘরে থাকা লোকজন টেরপেয়ে চিৎকার করলে চোর পালিয়ে যায়। তবে চোর ৩০ হাজার টাকা মূল্যের একটি ভিভো মোবাইল ফোন নিয়ে যায়।

এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) আহাম্মদ সনজুর মোরশেদ জানান, একটি ঘটনাও আমার নলেজে নেই। আমি এখন জানলাম। দেখতেছি।

Close