অপরাধজাতীয়তথ্য প্রযুক্তিফিচার

গাজীপুরের টঙ্গী বড়দেওড়া দক্ষিণপাড়া এলাকায় গাঁজা চাষী গ্রেফতার

গাঁজা চাষ, ‘স্বঘোষিত মোতাওয়াল্লি’ গ্রেফতার

গাজীপুরের টঙ্গী বড়দেওড়া দক্ষিণপাড়া এলাকায় গাঁজা চাষের অভিযোগে আলাউদ্দিন (৭২) নামে এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পশ্চিম থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে সোমবার বিকালে। তিনি ওই এলাকার নুরানি জামে মসজিদের মোতাওয়াল্লি পরিচয় দিয়ে বাঁচার চেষ্টা করেন বলে জানা গেছে।

গ্রেফতার আলাউদ্দিনকে মঙ্গলবার দুপুরে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্য ও হাস্যরসের সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী জানান, ওই এলাকার একটি নির্জন বাগানে আলাউদ্দিনসহ কয়েকজন মিলে গাঁজার গাছ রোপণ করে তা থেকে দীর্ঘদিন যাবত গাঁজা সংগ্রহ করে আসছেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে পশ্চিম থানার এসআই কায়সার হাসান ফারুকসহ একদল পুলিশ সোমবার সন্ধ্যায় ওই এলাকায় অভিযান চালিয়ে আলাউদ্দিনকে গ্রেফতার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা পালিয়ে যায়। এ সময় আলাউদ্দিন নিজেকে নুরানি জামে মসজিদের স্বঘোষিত মোতাওয়াল্লি পরিচয় দিয়ে পুলিশের হাত থেকে ছাড়া পাওয়ার চেষ্টা করে। পরে পুলিশ গাঁজার গাছসহ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

এলাকার একাধিক মুরব্বি জানান, আলাউদ্দিন নিজেই নামাজ পড়েন না। তিনি আবার কিসের মোতাওয়াল্লি। এটা পুলিশের হাত থেকে বাঁচার জন্য তার ধূর্ততা ছাড়া কিছু নয়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের শেষে গ্রেফতার আলাউদ্দিনকে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

News Source: টঙ্গী পশ্চিম (গাজীপুর) প্রতিনিধি  

Close