তিতাস

কাল বৈশাখীর তান্ডাবে লণ্ডভণ্ড কুমিল্লার বুড়িচংয়ের কোরপাই গ্রাম

কাল বৈশাখীর তান্ডাবে লণ্ডভণ্ড কুমিল্লার বুড়িচংয়ের কোরপাই গ্রাম

 

রিপন অাহমেদ ভূইয়া। 

সোমবার দুপুর ১টায় প্রবল বর্ষণ আর কাল বৈশাখীর ভয়ংকর রুপ দেখেছে কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয় এলাকার কোরপাই গ্রামবাসী। ঝড়ো হাওয়া আর বাতাসের তীব্রতায় কমপক্ষে ৩০টি আধাপাকা ঘর, ছাত্রাবাস ও টিনের ঘর সহ শতাধিক ফলদ ও বনজ গাছ সহ বিস্তির্ণ এলাকার আবাদি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে সরেজমিনে ঘুরে দেখা গেছে । 

 

কালবৈশাখীর দমকা হাওয়ায় কোরপাই গ্রামের আমির হোসেন মাষ্টার এর মালিকানাধীন একটি ছাত্রাবাস, মনির হোসেন, সোলেমান মিয়া , আমির হোসেন ,ফজলুল হক , আবদুল অদুধ , জমির মিয়া ,রমিজ মিয়া ,রফিক মিয়া ,আঃ ওহাব , হারুন মিয়া , মফিজ মিয়া ,হাফিজ মিয়া , শুক্কুর আলী, আঃ জলিল ও নুরুল ইসলাম সহ আরো অনেকের বাসত বাড়ি সহ সিরাজী চাইল্ড কেয়ার একাডেমী নামের একটি বেসরকারি স্কুলের ব্যাপক ক্ষাতি হয়। ঝড়ের তোড়ে কয়েকটি বাড়ির টিনের চাল ও বেড়া প্রায় আধা কিলোমিটার দুরের অন্য এলাকায় উড়িয়ে নিয়ে যায়। সোমবার বিকেল ৪টায় কোরপাই গ্রাম ঘুরে দেখা যায় বিদ্যুতের খুটি ও গাছের আগায় ঝুলে রয়েছে বসত ঘরের টিন। এছাড়াও এলাকার কয়েক একর আবাদি জমীর সবজী ও ফসলের ক্ষেতের অপরিসীম ক্ষতি হয়েছে ঝড়ে। ফলদ ও বনজ বৃক্ষের শতাধিক বড় গাছ উপরে পরেছে ঝড়ে।  

 

স্থানীয় মোকাম ইউ পি চেয়ারম্যান ফজলুল হক মন্সী জানান, প্রাকৃতিক এ দুর্যোগে বিশেষ করে কোরপাই গ্রাম সহ কয়েকটি গ্রামে বাড়ি ঘর সহ গাছ ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে কমপক্ষে ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

Close