জেলার খবরদেবিদ্বার

দুই লক্ষ টাকা দোকান ভাড়া মওকুফ করলেন সেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকার।

দুই লক্ষ টাকা দোকান ভাড়া মওকুফ করলেন সেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকার।

কুমিল্লা প্রতিনিধিঃ গোটা বিশ্বজোড়ে অদেখা করোনাভাইরাসের দাপটে ধ্বস নেমেছে ব্যবসা বানিজ্য সহ মানুষের নিত্যদিনের জীবনযাপনে। কর্মহীন, অর্থহীন হয়ে পড়ছে লাখো মানুষ।চারদিকে যখন ব্যবসা বানিজ্যে কোনঠাসা সাধারণ ব্যবসায়ীরা দিশেহারা ঠিক তখনই নিজের স্বত্বাধিকারী যতগুলো দোকানপাট ছিলো সে সকল ভাড়াটিয়াদের তিন মাসের দোকান ভাড়া প্রায় দুই লক্ষ টাকা মওকুফ করে তাদের পাশে দাঁড়ালেনকুমিল্লা উত্তর জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার। জানতে চাইলে দৈনিক যায়যায়কালের সঙ্গে তিনি বলেন, করোনার লকডাউনের কারণে ব্যবসায়ীরা ঠিকমতো দোকানপাট খুলতে পারেনি, এরা নিজেরাই চলতে হিমসিম খাচ্ছে ভাড়া দিতে গেলে হয়তো ধার-কর্য করতে হবে, ব্যাবসায়ীরা যেন মানসিক ভাবে ভেঙ্গে না পরে তাই আমি আমার সাদ্য মত তাদের পাশে দাঁড়িয়েছি। কারণ এরা আমার পরিবারের মত, তাদের পাশে দাঁড়াতে পেরেছি সেজন্য আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি।তিনি বলেন, করোনাকালের শুরু থেকেই আমি চেষ্টা করেছি আমার এলাকার ইউনিয়নের গরীব দুখি কর্মহীন মানুষের পাশে থাকতে।

উল্লেখ্য সেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার এর আগেও কুমিল্লা দেবিদ্বার তার এলাকায় কর্মহীন অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী চাউল, ডাল, তৈল, আলু পেঁয়াজ নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করেন। তিনি কর্মহীন অসহায়দের মাঝে জন প্রতি ১ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তাও প্রদান করেন।

জানা যায় রাতের অন্ধকারে নিজ হাতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে এই সকল ত্রাণ পৌছে দিয়েছেন লিটন সরকার।শুধু তাই নয়, তিনি সেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের দিয়ে ১০১ জন বিশিষ্ট কমিটি গঠন করে করোনায় আক্রান্ত মৃত্যু ব্যক্তিদের জানাজা – দাফন কার্যও সম্পন্ন করেন। তিনি বলেন, আমার নেতা দেবিদ্বারের গণমানুষের নেতা মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি মহদ্বয়ের দিকনির্দেশনায় আমি এই কাজগু‌লো‌ করে যাচ্ছি। তিনি বলেন, আওয়ামীলীগ সরকারের ত্রাণ সহায়তার পাশাপাশি মাননীয় এমপি রাজী ভাই তাহার নিজস্ব তহবিল থেকেও দেবিদ্বারের প্রতিটি কর্মহীন মানুষকে সহায়তা করেছেন এবং তিনি নেতাকর্মীদেরকেও নির্দেশ দিয়েছেন যেনো মানু‌ষের পাশে থাকে, কেউ যেনো খাদ্যের অভাবে কষ্টে না থাকে।

তিনি বলেন, সমাজের বিত্তবানদের উচিত যার যার তওফিক অনুসারে অসহায় কর্মহীনদের পাশে দাঁড়ানো।

Close