অপরাধ

মহাসড়কে গাড়ি থেকে চুরি করে তেল বিক্রি

এসপি’র অভিযানে আটক ২

মহাসড়কে গাড়ি থেকে চুরি করে তেল বিক্রি
এসপি’র অভিযানে আটক ২

মোঃ আবদুল বাতেন

মহাসড়কে চলাচলরত গাড়ি থেকে চুরি করে তেল বিক্রি করার প্রবণতা রয়েছে অনেক গাড়ি চালকসহ হেলপারদের। ওই চুরি করা তেল কম দামে কেনা-বেচার সিন্ডিকেট রয়েছে বেশ। মহাসড়কের কুমিল্লা অংশেও রয়েছে বেশ কয়েকটি পয়েন্ট।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার ছয়ঘড়িয়া বাজার এলাকায়ও রয়েছে এমন একটি সিন্ডিকেট। সরকারি-বেসরকারি গাড়ির চালকরা গাড়ি থেকে তেল বিক্রি করে দেয় ওই সিন্ডিকেটের কাছে। লিটার প্রতি ৭-৮ টাকা কমে চালকদের কাছ থেকে তেল কিনে বাজার মূল্য থেকে লিটার প্রতি ২টাকা কমে বিক্রি করে দেদারসে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে ওই সিন্ডিকেট।
খবর পেয়ে অভিযানে নামে সহকারি পুলিশ সুপার (এএসপি) দাউদকান্দি সার্কেল জুয়েল রানা। মঙ্গলবার (৩০ মার্চ) রাতে অভিযানে ওই ব্যবসায়ীসহ ১জনকে আটক করা হয়। এসময় ১ হাজার ৫শ লিটার তেল সহ একটি পিকআপ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে চান্দিনা থানায় মামলা দায়ের করেন।
আটককৃতরা হলেন- চান্দিনা হাড়িখোলা গ্রামের মৃত রেনু মিয়ার ছেলে ব্যবসায়ী মনির হোসেন (৪০) ও দেবীদ্বার উপজেলার রাজামেহার গ্রামের দুলাল মিয়ার ছেলে পিকআপ চালক নূরুল ইসলাম (২৬)।
সহকারি পুলিশ সুপার (এএসপি) দাউদকান্দি সার্কেল জুয়েল রানা জানান- মহাসড়কের চলাচলরত বেশ কিছু গাড়ির চালক পেট্রোল পাম্প থেকে গাড়িতে তেল নিয়ে স্লিপ করে মালিকের কাছে জমা দিয়ে তেলের পরিমান দেখান। পথিমধ্যে ওইসব সিন্ডিকেটের কাছে কম দাম তেল বিক্রি করে বাড়তি টাকা হাতিয়ে নেন। অপরদিকে ওইসব অবৈধ ব্যবসায়ীরা কমদামে তেল কিনে আবার বাজার মূল্য থেকে কমদামে তেল বিক্রি করে ব্যবসা চালিয়ে যাচ্ছে। বেশ কয়েকদিন যাবৎ বিষয়টি যাচাই-বাছাই করে মঙ্গলবার তেল বিক্রি করার সময় পিকআপ ভর্তি তেলের ড্রামসহ আটক করি। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এসব অবৈধ কর্মকান্ডে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

 

সূত্র সিএইচ নিউজ

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker