জেলার খবর

মনোহরগঞ্জে ঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি

মনোহরগঞ্জে ঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি

মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।
কুমিল্লার মনোহরগঞ্জে ঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রবিবার সকালে আকস্মিক ঝড়ের কবলে নাথেরপেটুয়া ইউনিয়নের কান্দি গ্রামসহ উপজেলার বিভিন্ন এলাকায় বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে এই ক্ষয়ক্ষতি হয়।
জানা যায়, রবিবার সকাল ৯টার দিকে আকস্মিক ঝড়ের কবলে নাথেরপেটুয়া ইউনিয়নের কান্দি গ্রামের মধ্যপাড়ার পোল্ট্রি ব্যবসায়ী সাখাওয়াত হোসেনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ঝড়ের কবলে সাখাওয়াতের পোল্ট্রি খামারটি লন্ডভন্ড হয়ে যায়। এতে খামার ঘর ধ্বংসের পাশাপাশি খামারের প্রায় ২ হাজার মুরগীও মারা যায়। এছাড়াও আকস্মিক ঝড়ের কবলে উপজেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন পরিমানের ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।
ক্ষতিগ্রস্থ পোল্ট্রি ব্যবসায়ী সাখাওয়াত হোসেন বলেন, ‘আমি গত ৬ মাস আগে ৭ লাখ টাকা খরচ করে খামার ঘর তৈরি করেছি। এই ঝড়ের কবলে তা সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। এ ছাড়াও আমার প্রায় ২ হাজার মুরগী মারা গেছে। সব মিলিয়ে আমার ৯ লাখ টাকার মত ক্ষতি হয়েছে। তার মধ্যে আমার ৩ লাখ টাকা কৃষি ঋণ আছে। আমি আশা করি সরকার আমাদের ক্ষতিগ্রস্থদেরকে সার্বিক সহায়তার মাধ্যমে পুনরায় ঘুরে দাঁড়ানোর সুযোগ দেবে। আমি মাননীয় স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম মহোদয়ের সুদৃষ্টি কামনা করছি।’

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker