চান্দিনা

ফুটপাত থেকে অবৈধ স্থাপনা, রাস্তা-ঘাট দখলমুক্ত করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার

কুমিল্লার চান্দিনায় বাজার ও রাস্তায় এবং মানুষ চলাচল ফুটপাত থেকে অবৈধ স্থাপনা, রাস্তা-ঘাট দখলমুক্ত করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ জুয়েল রানা। অবৈধভাবে বিভিন্ন পন‍্য সামগ্রী রেখে ফুটপাত দখল, ইট- বালি সড়কে রাখার ফলশ্রতিতে তীব‍্র যানজটে নাকাল জনসাধারণ। উচ্ছেদ অভিযানের আগে পৌরবাসীদের পড়তে হয়েছে অবর্ণনীয় বিড়ম্বনায়।

ভুক্তভোগীদের অভিযোগ এর প্রক্ষিতে কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) এর নির্দেশনায় চান্দিনা পৌরসভার প্রধান সড়ক ও বাজার দখলমুক্ত করার লক্ষ‍্যে সার্কেল এএসপি (দাউদকান্দি-চান্দিনা) মোঃ জুয়েল রানা ইন্সপেক্টর (তদন্ত) নুরুল বাশার ও থানা পুলিশকে সাথে নিয়ে এ অভিযান পরিচালনা করেন।
এছাড়াও তিনি রাস্তার উপর রাখা বিল্ডিং তৈরির রড, বালু, সিমেন্ট, ইট তাৎক্ষনিকভাবে অপসারণ করতে ব‍্যবস্থা গ্রহন করেন। পাশাপাশি রাস্তার বিভিন্ন ধরণের ছোট ছোট দোকান উচ্ছেদ করেন। মোঃ জুয়ের রানা, সড়কে রাখা মোটরসাইকেল সরিয়ে নিতে এবং যত্রতত্র পার্ক না করার নির্দেশ দেন। অভিযানের প্রথম দিনেই পৌরসভায় অধিকাংশ রাস্তা দখলমুক্ত হয়।

এর পর অভিযানে ফুটপাত থেকে কাঁচাবাজার অপসারণ করে নির্ধারিত জায়গায় বসানোর জন্য নির্দেশনা দেন তিনি। এ সময় চান্দিনা থানা পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক মাইকিং করে পুনরায় ফুটপাত, রাস্তা ও বাজার দখল না করার জন‍্য হুশিয়ারী দেওয়া হয়। এ অবৈধ উচ্ছেদ অভিযানে নিয়মিত তীব্র যানজটের বিড়ম্বনা অনেকটাই কমে আসবে বলে মত দেন পৌরবাসী। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে, চলাচল র্নিবিঘ্ন করতে এমন অভিযানে খুশি ভুক্তভোগিরা। উচ্ছেদের মধ্যে দিয়ে পৌরসভার সাধারণ মানুষের মাঝে ফিরে এসেছে স্বস্তি।

এএসপি জুয়েল রানা বলেন, অবৈধ দখলদারীত্বের বিরুদ্ধে পুলিশের এই অভিযান অব‍্যাহত থাকবে। তিনি সবাইকে যার-যার অবস্থান থেকে সচেতন ও পুলিশের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান।

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker