জাতীয়

প্রায় ৩ দিন অচল থাকার-পর আজ সন্ধ্যা ৭,২৫ মিনিটে চালু হলো ফেসবুক ও মেসেঞ্জার।

প্রায় ৩ দিন অচল থাকার-পর আজ সন্ধ্যা ৭,২৫ মিনিটে চালু হলো ফেসবুক ও মেসেঞ্জার।

২৬ মার্চ থেকে দেশে ফেসবুকে ঢুকতে সমস্যা হচ্ছিল। একই অবস্থা ছিল ফেসবুক মেসেঞ্জারেও। তবে অনেক ব্যবহারকারী ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) দিয়ে এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি ব্যবহার করেছেন।প্রায় তিন দিন অচল থাকার পরে সচল হলো ফেসবুক। সোমবার (২৯ মার্চ) সন্ধ্যা ৭টা ২৫ মিনেট থেকে বাংলাদেশে ফেসবুক স্বাভাবিকভাবে ব্যবহার করা যাচ্ছে।

ইন্টারনেট গেটওয়ে সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইআইজি ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ জুনায়েদ সাংবাদিকদের বলেন,ফেসবুক,মেসেঞ্জার বন্ধের বিষয়ে আমাদের প্রতি বিটিআরসি ও ডটের (ডিপার্টমেন্ট অব টেলিকম) কোনো নির্দেশনা ছিল না। তবে ফেসবুকের মুখপাত্র দেশে ফেসবুক সীমিত,করে দেয়ার কথা বলেছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতির জন্য যদি করা হয়ে থাকে তাহলে দেশের স্বার্থে বিষয়টি আমি খারাপভাবে দেখি না।’

দেশে ফেসবুকের ধীরগতি সম্পর্কে ফেসবুকের এক মুখপাত্র বাংলাদেশে তাদের জনসংযোগ পার্টনার বেঞ্চমার্ক পিআর-এর মাধ্যমে গত শনিবার (২৭ মার্চ) জানান,আমরা জানি, বাংলাদেশে আমাদের সেবা সীমিত করে দেয়া হয়েছে। আমরা বিষয়টি সম্পর্কে আরও জানতে কাজ করে যাচ্ছি এবং আশা করছি, যত দ্রুত সম্ভব ফেসবুক আগের অবস্থায় ফিরে আসবে।

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker