চান্দিনাজাতীয়রাজনীতি

প্রসঙ্গঃ-ইউনিয়ন মেম্বার-চেয়ারম্যান নির্বাচন–ওমর ফারুক।

 

প্রসঙ্গঃ ইউনিয়ন মেম্বার-চেয়ারম্যান নির্বাচন-
—————————————————————
চেয়ারম্যান যে-ই নির্বাচিত হোক না কেন, আপনাকে বসবাস করতে হবে আপনার প্রতিবেশীর সাথে, কোন চেয়ারম্যানের সাথে নয়। হয়ত মনের একটা টান ভাললাগা ভালবাসা কাজ করে, তার মানে এই নয় আপনার এই ভালবাসা আর ভালো লাগার জন্য আপনি আপনার প্রতিবেশীকে শত্রুতে পরিণত করবেন।

আপনি হঠ্যাৎ করে অসুস্থ হলে আপনার প্রতিবেশীই আগে আসবে। টাকা দিতে না পারুক বা না দিয়ে থাকুক কিন্তু আপনাকে হাসপাতালে নিতে তাঁরাই প্রথম সহযোগিতা করবে। তাই যাদের সুস্থ মস্তিষ্ক আছে তারা কখনোই ইউনিয়ন চেয়ারম্যান মেম্বার নির্বাচন নিয়ে তাদের প্রতিবেশীকে শত্রুতে পরিনত করবেন না। আর অসুস্থ মস্তিষ্কের অধিকারীদের বুঝিয়ে দূরে রাখুন এই কাজ থেকে। অপ-রাজনীতি কখনোই ভাল ফল বয়ে আনে না।

মারামারি হানাহানি শত্রুতা সৃষ্টিকারি রাজনীতি থেকে নিজেকে দূরে রাখুন, অন্যকেও দূরে রাখার চেষ্টা করুন। যার যার ভোট তার তার অধিকার যার যেখানে খুশি প্রদান করুক। আপনার অধিকার ভোট চাওয়া, জোর করে আদায় করা না। চাইতে থাকুন আপনার পছন্দের প্রার্থীর হয়ে ভাল লাগলে জনগণ দিতেও পারে, সন্ত্রাসের রাজনীতি থেকে সন্ত্রাসী কাজকর্ম থেকে নিজেকে দূরে রাখুন।

অসহায় মানুষকে অত্যাচার করে নয় পারলে অসহায় মানুষের পাশে দাড়িয়ে তার ভোটটা নিজের করে নিন। পরিশেষে সব ভোটার এবং প্রর্থীর জন্য ভালবাসা এবং দোয়া করি কোন ঝামেলা ছাড়াই যেন এবারের ইউপি নির্বাচনটা সুষ্ঠু ও সুন্দরমত শেষ হয়।

অতএব, একটি সুন্দর পরিবেশ ও জনবান্ধব, প্রকৃত জনগণের প্রতিনিধি, সৎ, যোগ্য, শিক্ষিত, সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত ও সঠিক নেতৃত্বের ভূমিকা রাখতে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করুন।
জনস্বার্থে:
গ্রামের সাধারন মানুষ

Close
Close