জেলার খবর

পটুয়াখালীতে মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ সভা।

পটুয়াখালীতে মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ সভা।


পটুয়াখালী অাব্দুল হাই বিদ্যানিকেতন হল রুমে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ পটুয়াখালী জেলা শাখার অায়োজনে মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধ সভা অনুষ্ঠিত হয়েছে। লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাহেব অালী পাঠান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ. কে. এম. নাসির উদ্দিন অাহমেদ, সিনিয়র সাংবাদিক কে. এম. শাহাদাত হোসেন, চিনময় করর্মকার ও সংগঠক মোঃ মিলন।
জঙ্গীবাদকে না, মাদককে না, ইভটিজিংকে না, বাল্য বিবাহকে না বলে স্লোগান দিয়ে সকল প্রকার অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে শপথ নেন ৫০০শত শিক্ষার্থী।
অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার শিক্ষার্থীদের জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে শপথ পাঠ করান। তিনি তার বক্তব্যে বলেন লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে মাদক ও ইভটিজিং প্রতিরোধে কাজ করে যাচ্ছে তাই তাদেরকে অামাদের সহযোগিতা করা প্রয়োজন। তিনি শিক্ষার্থীদের সকল প্রকার মাদক থেকে দূরে থাকার অনুরোধ জানান। ছেলেদের ২১ বছর এবং মেয়েদের ১৮ বছর বয়সের অাগে বিবাহ বন্ধে অাবদ্ধ না হওয়ার শপথ পাঠ করান। সংগঠনের প্রতিষ্ঠাতা বলেন, গত ১৭ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত ১০ দিনের ভ্রাম্যমান বরিশাল বিভাগের ৫টি জেলা সফরে মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে কার্যক্রমের উদ্বোধন করা হয় গতকাল। তিনি অারো বলেন, গতকাল পটুয়াখালী জেলার ৪টি মাধ্যমিক বিদ্যালয় এবং অাজ একটি বিদ্যালয় লাল সবুজের মাদক বিরোধী অালোচনা সভার মাধ্যমে পটুয়াখালী জেলায় কার্যক্রম সমাপ্তি করা হলো। অাগামিকাল পিরোজপুর জেলায় কার্যক্রম শুরু হয়ে বরিশাল, ঝালকাঠি ও ভোলা জেলায় ২৬ তারিখ সমাপ্ত করা হবে লাল সবুজ উন্নয়ন সংঘের ভ্রাম্যমান মাদক বিরোধী অান্দোলন।
অনুষ্ঠানটি পরিচালনা করেন নাটোর- লাল সবুজ উ.সংঘ এর সদস্য অাফনান, মইনুদ্দিন, অাফনান ও খান মাহমুদ সাইফ।

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker