জাতীয়

নতুন কর্মসূচিতে সোমবার (২৯ মার্চ) নিহতদের স্মরণে সারা দেশে দোয়া মাহফিল এবং ২রা এপ্রিল দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি

হেফাজতে ইসলামে বাংলাদেশের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল সফল হয়েছে দাবি করে সংগঠনের পক্ষ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। তবে, হরতাল আর বাড়ানো হবে না বলেও জানানো হয়। রবিবার (২৮ মার্চ) সন্ধ্যায় রাজধানীর পল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। সংগঠনের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করেন কেন্দ্রীয় মহাসচিব মাওলানা নুরুল ইসলাম।

নতুন কর্মসূচিতে সোমবার (২৯ মার্চ) নিহতদের স্মরণে সারা দেশে দোয়া মাহফিল এবং ২রা এপ্রিল দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে সংগঠনটি।

হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হক হরতাল সফল হয়েছে বলে দাবি করেন সংবাদ সম্মেলনে। এ সময় তিনি বলেন, ‘শুরু থেকে হেফাজতের কর্মসূচি ছিলো শান্তিপূর্ণ। তারপরও সরকার দলীয় নেতাকর্মীরা বায়তুল মোকাররমে তাদের ওপর হামলা চালালে সহিংসতা শুরু হয়ে। যা দ্রুত ছড়িয়ে পরে সারা দেশে।’ শান্তিপূর্ণ কর্মসূচি থাকলেও গত দু’দিনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে ১৭ জন নিহত হয়েছে বলেও দাবি করেন মামুনুল হক।

হেফাজতের নতুন কর্মসূচি ঘোষণাকালে সংগঠনটির কেন্দ্রীয় মহাসচিব মাওলানা নুরুল ইসলাম দাবি করেন, ‘যারা হামলা চালিয়েছে তাদের দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসতে হবে এবং আহতদের ক্ষতিপূরণ দিতে হবে।’ এছাড়া গ্রেপ্তার হওয়া হেফাজত কর্মীদের ছেড়ে দিতে হবে। এমনকি হেফাজতের কোনও কর্মীকে হয়রানী করা যাবে না বলেও দাবি করেন নুরুল ইসলাম।

দাবি আদায় না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি উচ্চারণ করেন হেফাজতের কেন্দ্রীয় মহাসচিব।

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker