জেলার খবর

দুটি কিডনি বিকল হওয়া প্রবাসী আজাদ হোসেন কে বাঁচাতে এগিয়ে আসুন

দুটি কিডনি বিকল হওয়া প্রবাসী আজাদ হোসেন কে বাঁচাতে এগিয়ে আসুন

নোয়াখালী টিভি : মোঃ আজাদ হোসেন। বয়স ৩৮ ছুই ছুই। আজাদ হোসেন একজন রেমিট্যান্স যোদ্ধা, দেশের অর্থনীতির চাকাকে সচল করতে এবং নিজের পরিবার ও সন্তানদের ভালো রাখতে দীর্ঘদিন আগে পাড়ি জমিয়েছেন প্রবাসের মাটিতে।

প্রবাসে শত কষ্টের মাঝেও দিন শেষে বন্ধুদের সাথে হাসিখুশি দিন কাটতো এই রেমিট্যান্স যোদ্ধার। কিন্ত হঠাৎ এক ঝড়ে সব শেষ হয়ে গেল আযাদের। বর্তমানে তার দুটো কিডনিই বিকল! মৃত্যুর সাথে প্রতিনিয়ত লড়াই করে বেচেঁ আছেন তিনি। সহায় সম্ভল যা ছিলো সবটুকু তার চিকিৎসা করাতে গিয়ে শেষ। বর্তমানে ভিটে মাটি ছাড়া আর কিছুই নেই বললেই চলে।

বর্তমানে দু’বেলা দুমুঠো খাবার জোগাড় করতেই কষ্ট হয়ে যায়। তার উপর ব্যায়বহুল ডায়ালাইসিস করতে একটু দেরী হলে আজাদের অবস্থা আরো খারাপ হতে শুরু করে।

বলছিলাম নোয়াখালী সেনবাগ উপজেলার ১নং ছাতারপাইয়া ইউনিয়নের ছাতারপাইয়া পশ্চিম পাড়া আকরাম উদ্দিন ব্যপারী বাড়ির মোঃ আলীর বড় ছেলে আজাদ হোসেনের কথা।

দুটি কিডনিই বিকল হয়ে বর্তমানে আযাদ বিছানায় শুয়ে শুয়ে মৃত্যুর প্রহর গুনছে। তবে বিশেষজ্ঞ ডাক্তার বলছেন অন্তত একটি কিডনি পেলে বেঁচে যাবে এই রেমিট্যান্স যোদ্ধা। আর এটি দ্রুত প্রতিস্থাপন করা জরুরী,
না হলে যে কোন সময় তার মৃত্যু ঘটতে পারে। কোনদিকে কোন উপায় না পেয়ে আজাদ হোসেনের জীবনসঙ্গী প্রিয়তমা স্ত্রী স্বামীকে বাঁচাতে তার একটি কিডনি দেওয়ার কথা জানিয়েছেন। কিন্তু কিডনি প্রতিস্থাপন করতে
যে পরিমান ব্যয়বহুল অর্থ প্রয়োজন সেটি না হলে আজাদ কে বাঁচানো সম্ভব হবে না।

৩টি ফুটফুটে সন্তান রয়েছে আজাদের। তারা কোনভাবেই তাদের বাবাকে হারাতে চায় না।

রেমিট্যান্স যোদ্ধা অসহায় আজাদের পরিবারের পক্ষে এই মুহুর্তে ৯/১০ লক্ষ টাকা যোগার করে কিডনি প্রতিস্থাপন করা কোনভাবেই সম্ভব নয়। তাই তারা সকল প্রবাসী সহ দেশের ধনাঢ্য ব্যক্তি এবং সরকারের একান্ত সহযোগিতা কামনা করেছেন।

যারা এই রেমিট্যান্স যোদ্ধাকে বাঁচাতে চান তারা দ্রুত সহযোগিতার হাত বাড়িয়ে দিন। আজাদকে বাঁচাতে সহযোগিতা করতে পারেন বিকাশ ও নগদ এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে।

বিকাশ ও যোগাযোগ – ০১৭৬৩৬৮৭৫৩৬
নগদ – ০১৭৭৮২৪৮৫১১

ব্যাংক একাউন্ট নং –
Exim Bank সোনাইমুড়ী শাখা – 00712100691136

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker