চান্দিনা

চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান: অসাধু ব্যবসায়ীদের জরিমানা

চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান: অসাধু ব্যবসায়ীদের জরিমানা…..

কুমিল্লার চান্দিনায় ভারী প্যাকেটে পণ্য বিক্রি, পণ্যে মূল তালিকা না থাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে অসাধু ব্যবসায়ীদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে চান্দিনা বাজারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ এবং সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম যৌথ অভিযান পরিচালনা করেন।

এসময় ইউএনও বিভীষণ কান্তি দাশ ৫জন অসাধু দোকানীকে ১৪ হাজার ৫শ টাকা এবং সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম ২ জন অসাধু ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

ইউএনও বিভীষণ কান্তি দাশ জানান- বাজারের অধিকাংশ ফল ব্যবসায়ী ৭০-১শ গ্রাম ওজনের প্যাকেটে ফল বিক্রি করে আসছে। এমন একাধিক ক্রেতাদের অভিযোগ রয়েছে। অপরদিকে, অনেক মিষ্টি দোকানেও ভারি প্যাকেটে মিষ্টি বিক্রি করছে যার প্রতিটি প্যাকেটের ওজন প্রায় আড়াইশ গ্রাম। এতে প্রতিনিয়তই ক্রেতারা প্রতারিত হচ্ছে। ওইসব অভিযোগের ভিত্তিতে আমাদের অভিযান শুরু হয়েছে। প্রাথমিক ভাবে কয়েকজন দোকানীকে জরিমানা করে সতর্ক করেছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে। ভবিষ্যতে আমরা আরও কঠোর ভাবে নিয়ন্ত্রণ করবো।

এদিকে, চান্দিনা থানার সহকারি উপ-পরিদর্শক (এএস.আই) রিয়াজ উদ্দিন এর নেতৃত্বে পুলিশের একটি টহল টিম ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতা করেন।

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker