চান্দিনা

হত্যা চেষ্টা মামলায় ড. রেদোয়ান আহমেদের স্থায়ী জামিন

হত্যা চেষ্টা মামলায় ড. রেদোয়ান আহমেদের স্থায়ী জামিন

 

আকিবুল ইসলাম হারেছঃ

 

কুমিল্লার চান্দিনায় দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের দুই কর্মীকে গুলি করে হত্যা চেষ্টা মামলায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ এর স্থায়ী জামিন মঞ্জুর করেছে আদালত।

 

সোমবার (১৮ জুলাই) দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে ওই জামিন মঞ্জুর করেন জেলা পায়রা জল আতাব উল্লাহ। এখন থেকে শুধুমাত্র ধার্য্য তারিখেই হাজির হবেন তিনি। এর আগে শারীরিক অসুস্থতার কারণে গত ৮ জুন সকাল ১১টা কুমিল্লা বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালত থেকে অন্তর্বর্তীকালিন জামিন লাভের পর বিকাল ৪টায় কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তিলাভ করেন তিনি।

 

আসামী পক্ষের আইনজীবী এড. আতিকুর রহমান সুমন জানান, সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ দীর্ঘদিন হৃদরোগ ভূগছেন। তাঁর হৃদযন্ত্রে ৩টি রিং ও পেসমেকার বসানো রয়েছে। এছাড়া ড. রেদোয়ান আহমেদ আত্মরক্ষার্থেই গুলি ছুড়েছে। সেখানে কাউকে উদ্দেশ্য করে গুলি করেনি। বিজ্ঞ আদালত সব কিছু বিবেচনায় নিয়ে ড. রেদোয়ান আহমেদ এর জামিন মঞ্জুর করেন।

 

বাদী পক্ষের আইনজীবী এড. শাহজালাল মিঞা শিপন জানান, মামলাটি মূলত জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) দেখাশুনা করেন। সোমবার বিজ্ঞ আদালত ড. রেদোয়ান আহমেদ এর জামিন দিয়েছেন শুনেছি। তবে প্রতিটি ধার্য তারিখেই তিনি হাজির হবেন। সেখানে স্থায়ী বা অস্থায়ী বলতে কোন শব্দ নেই।

 

প্রসঙ্গত, সোমবার (৯ মে) বিকাল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবন এ কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদ পুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগ নেতা কর্মীরা অনুষ্ঠান স্থলে উপস্থিত হতে শুরু করে। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগ নেতা কর্মীরা তাঁকে বাঁধা দেন। এসময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয়।

Close