চান্দিনাজাতীয়

চান্দিনায় ধান কাটার শ্রমিকদের বাড়ি পাঠালেন প্রশাসন

চান্দিনায় ধান কাটার শ্রমিকদের বাড়ি পাঠালেন প্রশাসন

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি নীলফামারী থেকে কুমিল্লার চান্দিনায় আসা ধান কাটা ও ব্রীকস ফিল্ড শ্রমিকদের  বাড়ি পাঠালেন জেলা প্রশাসন ও জেলা পুলিশ।

 

রবিবার (১৭ মে) বিকেলে চান্দিনা উপজেলা গেইট থেকে একটি রিজার্ভ বাস যোগে ৫১জন শ্রমিককে বাড়ি পাঠানো হয়।

 

চান্দিনা থানা পুলিশের সার্বিক ব্যবস্থাপনায় উপজেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় প্রতিটি শ্রমিকের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত করে নিজ নিজ বাড়ির উদ্দেশ্যে রওয়ানা করান। বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়ে বেশ উৎফুল্ল শ্রমিকরা।

 

শ্রমিক আব্দুল মান্নান জানান- পরিবারের অভাব-অনটনে এপ্রিল মাসে লকডাউনের মধ্য দিয়েই কখনও ট্রাক, কখনও পিকআপ আবার কখনও পায়ে হেটে কাজের জন্য কুমিল্লা আসি। কুমিল্লা থেকে চান্দিনায় এসে ধান কাটি। এখন তেমন কাজ নেই। বাড়ির লোকজনও আমাদের জন্য চিন্তা করছে। কোথায় থাকবো কি করবো কিছুই বুঝে উঠতে পারছি না। পরবর্তীতে চান্দিনা থানায় যোগাযোগ করলে ওসি সাহেব আমাদের গাড়ি রিজার্ভ করে দিয়েছে।

 

শ্রমিক রফিকুল ইসলাম জানান- আমরা ২০১৯ সালের অক্টোবর মাসে চান্দিনায় এসে ব্রীকস ফিল্ডে কাজ নেই। ব্রীকস্ ফিল্ডের কাজ শেষ হয়ে গেছে আরও এক/দেড় মাস আগে। লকডাউনের কারণে আমরাও আটকে যাই। কাজ করে যা পেয়েছি ওই টাকায় বসে খাচ্ছিলাম। এখন বাড়ি যাওয়ার ব্যবস্থা হওয়ায় বেশ আনন্দ লাগছে।

 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ, সহকারি পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) আব্দুস ছালাম চৌধুরী, থানা অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল, থানা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু, চান্দিনা থানার উপ-পরিদর্শক (এস.আই) গিয়াস উদ্দিন প্রমুখ।

Close