চান্দিনা

চান্দিনায় আবারও লাল নিশান ও সাইনবোর্ড লাগিয়ে সরকারি ভূমি উদ্ধার

চান্দিনায় আবারও লাল নিশান ও সাইনবোর্ড লাগিয়ে সরকারি ভূমি উদ্ধার

।। মো. শরীফুল ইসলাম।।

কুমিল্লার চান্দিনায় আল-আমিন ইসলামিয়া কামিল মাদ্রাসা ও চান্দিনা পশ্চিম বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামনে সরকারি ভূমি বৃহস্পতিবার (৭ জানুয়ারি) উদ্ধার করে উপজেলা প্রশাসন। চান্দিনা উপজেলা সহকারী কমিশনার ভূমি নাঈমা ইসলাম ঘটনাস্থলে গিয়ে লাল নিশান ও সাইনবোর্ড লাগানোর কার্যক্রম তদারকি করেন। ওই কার্যক্রমে চান্দিনা থানা পুলিশ সহায়তা করেন।
এর আগে ৯ অক্টোবর ঢাকা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সা’দ বিল্ডার্স ওই ভূমিটি রাতের অন্ধকারে অবৈধভাবে দখল করে নেয়। পরে ৪ নভেম্বর ওই ভূমিতে লাল নিশান ও সাইনবোর্ড টানানো হয়েছিলো। কিন্তু রাতের অন্ধকারে ভূমি দখলকারীর লোকেরা সেগুলো নিয়ে যায়।

কুমিল্লা জেলা প্রশাসকের ১নং খাস খতিয়ানের আওতাধীন পৃথক দুটি দাগে ৩শতাংশ ৬পয়েন্ট ভূমি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি’র নির্দেশে লাল নিশান ও সাইনবোর্ড লাগিয়ে ওই ভূমিতে প্রবেশাধিকার সংরক্ষণ করা হয়। একই সাথে ওই ভূমিতে অবৈধ অনুপ্রবেশকে আইনত দন্ডনীয় বলে উল্লেখ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- চান্দিনা পৌর ভূমি অফিসের নায়েব মো. আবুল কাশেম, চান্দিনা পশ্চিম বাজার কেন্দ্রীয় জামে মসজিদ উন্নয়ন কমিটির সভাপতি আলহাজ¦ মো. রমজান আলী, সাধারণ সম্পাদক মো. এরশাদ আলী ভূইয়া, কোষাধ্যক্ষ মো. আবু তাহের মুন্সী, সদস্য মো. নূরুল ইসলাম মুন্সী, এম.এইচ মাসুম, মসজিদের মুয়াজ্জিন মো. শহিদুল ইসলাম, মো. শরীফুল ইসলাম প্রমুখ।

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker