জাতীয়

করোনার রোগীর জানাজা পড়ালেন, দাফন করলেন পুলিশ

করোনার রোগীর জানাজা পড়ালেন, দাফন করলেন পুলিশ

করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা পশ্চিমপাড়ায় মারা যান আব্দুর রহিম (৬১) নামের এক ব্যক্তি। মঙ্গলবার (২১ এপ্রিল) বেলা ১১টার দিকে নিজ বাড়িতে জ্বর, শ্বাসকষ্ট ও উচ্চ রক্তচাপ জনিত কারণে মারা যান এই বৃদ্ধ।

তিনি পাটকেলঘাটা পশ্চিমপাড়ার মৃত ওমর আলী গাজীর পুত্র এবং পাটকেলঘাটা বাজারের নৈশ প্রহরী হিসেবে কাজ করতেন। আব্দুর রহিম মারা যাওয়ার পর এলাকায় ছড়িয়ে পড়ে করোনা আতঙ্ক। তবে আতঙ্ক উপেক্ষা করেই মরদেহের পাশে ছিলেন পুলিশ সদস্যরা।

স্থানীয় সরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার সরদার জানান, সোমবার থেকে তার প্রচণ্ড শ্বাসকষ্ট ও শুকনা কাশি দেখা দেয়। সেই সঙ্গে জ্বরও ছিল। শাকদাহ এলাকার স্থানীয় এক গ্রাম্য ডাক্তার হরিপদকে দেখায় তার পরিবার। কিন্তু অবস্থার উন্নতি হয়নি। মঙ্গলবার সকালে তিনি মারা যান। তিনি বলেন, মারা যাওয়ার পর ঘটনাস্থলে গিয়েছিলাম তবে নিরাপদ দূরত্বে অবস্থান করেছি। মঙ্গলবার বেলা ৪টার দিকে তার জানাজা ও দাফন হয়েছে তবে দাফনে করোনা আতঙ্কে এলাকার মানুষরা সাহায্য করেনি। পাটকেলঘাটা থানা পুলিশের ওসি ও পুলিশ সদস্যরা দাফনের ব্যবস্থা করেন।

পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ বলেন, বেলা ১১ টার দিকে সংবাদ পাওয়ার পর আমরা ঘটনাস্থলে যাই। যেয়ে দেখা যায়, করোনা আতঙ্কে ওই পরিবারের পাশে কেউ নেই। পরবর্তীতে স্বাস্থ্য বিভাগের কর্মীরা নমুনা সংগ্রহের জন্য ঘটনাস্থলে আসেন। এরপর দাফনের প্রক্রিয়ার জন্য প্রস্তুতি নেওয়া হয়। তিনি বলেন, তবে ওই এলাকার স্থানীয় বাসিন্দারা কেউ সহযোগিতা করতে এগিয়ে আসেনি। পরে তাদের পরিবারের সদস্যদের নিয়ে থানা পুলিশ সদস্যরা জানাজা ও দাফন সম্পন্ন করেন।

তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার বলেন, মৃতের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এছাড়া ওই পরিবারটি লকডাউন করা হয়েছে। মৃত্যুর কারণ হিসেবে তিনি বলেন, স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা রিপোর্ট হাতে পাওয়ার পর জানা যাবে।

তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন জানান, আপাতত ঐ নৈশ প্রহরীর বাড়ির সবাই হোম কোয়ারেন্টাইনে থাকবে। স্বাস্থ্য বিভাগের পরামর্শে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সংবাদসূত্র: ইত্তেফাক

 

Close