কুমিল্লা সদর দক্ষিণ

কেমতলি টু নিমসার পিলারের অবর্তমানে বাঁশ দিয়ে খুটি বানিয়ে বাঁধ তৈরী

বরুড়া থেকে নিমসার নির্মাণাধীন সরকটির কাজ শুরু হয়েছিল ২০১৯ সালে। কিন্তু বৈশ্বিক মহামারির কারনে এই সড়কটির কাজ অনেক দিন যাবত বন্ধ ছিল।

নিচে যে ছবি গুলো দেখা যাচ্ছে সেটি তুলা হয়েছে কেমতলি ( নিমসার যাওয়ার সড়ক )। সড়কের পাশে যেখানে পুকুর আছে সেখানে দেখা গেলো পিলারের অবর্তমানে বাঁশ দিয়ে খুটি বানিয়ে বাঁধ তৈরী করা হয়েছে এবং মাটি দিয়ে তা বরাট এর কাজ খুব দ্রুত গতিতে সম্পন্ন হচ্ছে।

আগেই বলে রাখছি সরকটির কাজ বন্ধ হয়ে যাওয়ার আগে অন্যান জায়গায় সরকের পাশে পুকুর গুলো তে ইট দিয়ে দেয়াল তৈরি করে বাধঁ দেয়া হয়েছিল আবার কোথাও সিমেন্টের তৈরি পিলার এবং সিমেন্টের তৈরি ছোট ছোট বক্সের মত করে নাট-বল্টু দিয়ে বাধঁ দেয়ার কাজ সম্পন্ন করে।

এখন প্রশ্ন হলো নিচের ছবিগুলো তে যে বাধঁ তৈরি করা হচ্ছে তা কতটা নিরাপদ বা এটি আদৌও দীর্ঘস্থায়ি হবে কিনা তা জানা নেই এসব দুই নম্বরি কাজের কোনো মানেই হয় না। সাধারণ মানুষদের আর কত ধোঁকা দিবেন..??
আমি স্থানীয় জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করছি, আপনারা এই কাজের প্রতি একটু সু নজর দিন যাতে কাজটি পাকাপোক্ত হয়,তাতে সাধারণ মানুষের চলাচলে দুর্ভোগ পোহাতে হবে না আর যদী আপনারা এই বিষয়ে চুপ থাকেন তাহলে এই রাস্তার কাজ যদী এমন ভাবে করে অল্প কিচু দিন পর আবার রাস্তা আগের মত হয়ে যাবে দির্ঘ অনেক বছর পর এই রাস্তাটির কাজ হচ্ছে এই কাজে যাতে কোনা প্রকারে ফাকি না দিতে পারে সেই দিগে এলাকা বাসির উচিত খেয়াল রাখা আমাদের মাননিয় প্রধান মন্রী শেখ হাসিনার উন্নয়নে সারা বাংলাদেশ এখন আলোকিত আর এই দিগে রটের জায়গায় বাঁশ দিয়ে কাজ চালিয়ে যাইতেছে আমরা সবাই স্থানীয় প্রতিনিধি কাছে আহবান জানাচ্ছি দূর্ত এই কাজ টা যেনো মজবুত ভাবে মেরামত করানো হয়

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker