শিক্ষাঙ্গন

এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরি, ৫টি বৈদ্যুতিক পাখা চুরি

পরশুরামে এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরি, ৫টি বৈদ্যুতিক পাখা চুরি

মো মহি উদ্দিন – পরশুরাম বাজারে এবার পরশুরাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এসময় সংর্ঘবদ্ধ চোর স্কুলে দায়িত্বরত নৈশ প্রহরীকে চুরিকাঘাতে গুরতর জখম করেছে। স্কুলের জানালার রড ভেঙ্গে ভিতরে ঢুকে ৫টি বৈদ্যুতিক পাখা, জানালার রড চুরি করে নিয়ে যায় চুরের দল।
শুক্রবার রাত সাড়ে তিনটার দিকে পরশুরাম বাজারে প্রধান সড়কের পাশে অবস্থিত পরশুরাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় চুরির ঘটনা ঘটেছে। প্রত্যাক্ষদর্শী ও আহত নৈশ প্রহরী জানিয়েছেন একজন দরজার বাইরে থেকে পাহাড়া দিচ্ছে, ভিতরে আরো তিন জন বৈদ্যুতিক পাখা খুলে নিয়ে যাচ্ছে। হঠাৎ একটি টেবিল পড়ে শব্দ হওয়াতে তিনি চুরির বিষয়টি টের পেয়েছেন।
পরশুরামে গত ছয় মাস ধরে ভয়াবহ আকারের সিএনজি, মোটর সাইকেল, গরু, হাট বাজারের দোকান, বাসা বাড়ীতে দুর্ধর্ষ চুরি, ডাকাতি ঘটনা ঘটে যাচ্ছে। চুরি, ডাকাতি থামাতে পরশুরাম পৌরসভার মেয়র পর পর দুই দফা পরশুরাম থানার পুলিশকে আল্টিমেটাম দিয়েছে। এছাড়াও একাধিকবার আইনশৃংখলায় সভায় চুরি, ডাকাতি বন্ধ করতে পুলিশ প্রশাসনকে কার্যকরী প্রদক্ষেপ নিতে বলা হয়েছে। সর্বশেষ গত ৭ মার্চ থানায় আয়োজিত আলোচনা সভা সহকারী পুলিশ সুপার সার্কেল (পরশুরাম, ছাগলনাইয়া) নিশান চাকমার উপস্থিত ছাত্রলীগ নেতা ভাবন, বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক লোকমানুজজামান আজাদ সহ বক্তরা চুরি ডাকাতি বন্ধ করতে পরশুরাম থানার পুলিশ ব্যার্থ দাবি করে বক্তব্য দেন এবং চুরি ডাকাতি বন্ধ করতে কার্যকরী প্রদক্ষেপ নেয়ার দাবি জানান। অপরদিকে গত সপ্তাহে চুরি ডাকাতি বন্ধ ও উপজেলা প্রশাসনের হয়রানির প্রতিবাদ জানিয়ে হরতালের ডাক দিয়ে পরে তা আবার প্রত্যাহার করা হয়।
স্কুলের প্রধান শিক্ষক শিরিন আকতার জানান শুক্রবার রাতে নৈশ প্রহরী টেলিফোন করে জানান স্কুলে চুরির ঘটনা ঘটেছে এবং তাকে চুরি মেরে গুরতর আহত করেছে। স্কুলের নৈশ প্রহরী মো তাজুল ইসলাম জানান শুক্রবার(১৩মার্চ) রাত সাড়ে তিনটির দিকে প্রতিদিনের মত তিনি স্কুল পাহাড়ার দায়িত্বে ছিলেন এসময় তিনি প্রধান শিক্ষকের কক্ষে অবস্থান করছিলেন, হঠাৎ একটি বিকট শব্দ শুনে তিনি শ্রেণী কক্ষের দিকে যাবার চেষ্টা করলে একজন তাকে চুরি মেরে গুরতর আহত করে এসময় ভিতরে আরো তিনজন অবস্থান করছিলেন। চোর ধারালো চুরি দিয়ে গুরতর জখম করলে তার চিৎকার শুনে বাজার থেকে নৈশ প্রহরীর ছুটে এসে তাকে দ্রæত পরশুরাম হাসপাতালে নিয়ে যায়।
পরশুরাম উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা নাসরিন জানান খবর পেয়ে তিনি স্কুল পরিদর্শণে যান এবং স্কুলের প্রধান শিক্ষক ও নৈশ প্রহরীকে থানায় গিয়ে মামলা করার নির্দেশ দিয়েছেন।
পরশুরাম বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক লোকমানুজজামান আজাদ জানান পরশুরামে প্রায় প্রতিরাতেই চুরি,ডাকাতির ঘটনা ঘটে যাচ্ছে। চুরি ডাকাতির হাত থেকে পরশুরাম বাসীকে রক্ষা করতে উপজেলা নির্বাহী অফিসার,জেলা প্রশাসককে একাধিকবার অবহিত করা হয়েছে। থানায় সহকারী পুলিশ সুপারের উপস্থিতিতে চুরি ডাকাতির হাত থেকে পরশুরাম বাসীকে রক্ষা করতে আকুতি জানিয়েছি।

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker