দাউদকান্দি

উন্নয়নের ফিরিস্তি তুলে দাউদকান্দি ভোটারদের দ্বারে আ’লীগ, ভোট দেওয়ার সুযোগ চায় বিএনপি

উন্নয়নের ফিরিস্তি তুলে দাউদকান্দি ভোটারদের দ্বারে আ’লীগ, ভোট দেওয়ার সুযোগ চায় বিএনপি

চতুর্থ ধাপে কুমিল্লার দাউদকান্দি পৌরসভা নির্বাচন আগামী ১৪ ফেব্রæয়ারী অনুষ্ঠিত হবে। এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে এখানে। নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আর প্রতীক বরাদ্দ পেয়েই প্রার্থীরা প্রচার-প্রচারণায় নেমে পড়েছেন পুরোদমে। নির্বাচনে ভবিষ্যৎ সম্ভাবনা ও উন্নয়নের ফিরিস্তি নিয়ে ভোটারদের কাছে ভোট চাইছে আওয়ামী লীগ। অপরদিকে মামলা-হামলার শিকার হওয়ার তথ্য তুলে ধরে সহমর্মিতা আদায়ের চেষ্টা করছে বিএনপি। উভয় দলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

দাউদকান্দি উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, দাউদকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে সর্বমোট ৫০ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতায় অবতীর্ণ হয়েছেন। এদের মধ্যে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী রয়েছেন।

বুধবার (২৭ জানুয়ারী) দাউদকান্দি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ প্রদান করা হয়। রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল ইসলাম খান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন।
প্রতীক বরাদ্দ পাওয়ার পর পরই প্রার্থীরা প্রচার প্রচারণায় নেমে পড়েন। যে সব প্রতীকের জন্য একক প্রার্থী ছিল তারা আগেইভাগেই পছন্দের প্রতীক দিয়ে লিফলেট, পোষ্টার তৈরি করে রাখেন। আর প্রতীক বরাদ্দ পাওয়া মাত্রই আগেই তৈরি করে রাখা লিফলেট নিয়ে গণসংযোগে নেমে পড়েন প্রার্থীরা। সেই সঙ্গে নিজের ছবি ও প্রতীক সম্বলিত পোস্টার ঝুঁলানোর কাজ শুরু করেন। পাশাপাশি মাইকেও প্রচার-প্রচারণা চালাতে থাকেন সমানতালে। বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রার্থীদের প্রতীকে ভোট চেয়ে মাইকে ব্যাপক প্রচার-প্রচারণা চলছে। প্রার্থীরা এলাকার নিজ নিজ ওয়ার্ডে প্রচার প্রচারণা ও গণসংযোগ চালিয়ে ভোট প্রার্থনা করে চলেছেন গ্রাম মহল্লার দ্বারে দ্বারে।

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker