জেলার খবর

চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় মাইক্রোতে থাকা ১০ পর্যটক নিহত

চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় মাইক্রোতে থাকা ১০ পর্যটক নিহত

খোকা চৌধুরী :

চট্টগ্রামের মীরসরাইয়ে ট্রেন ও মাইক্রোবাসের ভয়াবহ সংঘর্ষে অন্তত ১১ জন নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম, পরিচয় শনাক্ত করা যায়নি।

 

শুক্রবার (২৯ জুলাই) বেলা দেড়টার দিকে উপজেলার বড়তাকিয়া রেল স্টেশনে মহানগর প্রভাতি ট্রেনের সঙ্গে পর্যটকবাহী মাইক্রোবাসের এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা সবাই খৈয়াছড়া ঝরণা দেখতে যাচ্ছিল বলে পুলিশ জানায়।

 

মিরসরাইয়ের ইউএনও মিনহাজুর রহমান জানান, হাটহাজারী থেকে আসা ওই মাইক্রোবাসে মোট ১৪ জন ছিলেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণা এলাকায় রাস্তা পার হওয়ার সময়ে মাইক্রোবাসকে ধাক্কা দেয় চট্টগ্রাম অভিমুখী একটি ট্রেন। ট্রেনটি ওই মাইক্রোবাসকে ধাক্কা দিয়ে প্রায় এক কিলোমিটার সামনে নিয়ে যায়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ট্রেনটি মিরসরাইয়ে আটকে ছিল।

 

মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “পর্যটকবাহী একটি মাইক্রোবাসের সঙ্গে প্রভাতি ট্রেনের সংঘর্ষে বেশ কয়েকজন নিহত হয়েছেন। তবে বিস্তারিত এখনও জানি না।”

 

দুর্ঘটনায় নিহতরা খৈয়াছড়া ঝর্ণা দেখে ফেরার পথে তাদের মাইক্রোবাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়। এ প্রসঙ্গে চট্টগ্রামের রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, “খৈয়াছড়া এলাকায় একটি ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের কয়েকজন যাত্রী নিহত হয়েছেন।”

 

রেল কর্মকর্তা আনসার আলী বলেন, “ট্রেন আসায় গেইটম্যান সাদ্দাম বাঁশ ফেলেছিলেন। কিন্তু মাইক্রোবাসটি বাঁশ ঠেলে ক্রসিংয়ে উঠে পড়ে।”

 

ফায়ার সার্ভিস মিডিয়া সেল জানায়, দুপুর ১টা ৫০ মিনিটে খবর পেয়ে ২টা ২০ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের মিরসরাই ও সীতাকুণ্ডের ২টি ইউনিট উদ্ধারকাজ শুরু করে। নিয়োজিত করা হয় ৩টি অ্যাম্বুলেন্স। ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ১২ জনকে উদ্ধার করেছে। এদের মধ্যে ১১ জন নিহত ও ১ জন আহত। আহত ব্যক্তিকে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে করে স্থানীয় হাসাপাতালে পাঠানো হয়েছে। আর ১১ জনের মৃতদেহ স্থানীয় পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। মাইক্রোবাসের আরোহীদের মধ্যে ২ জন সুস্থ আছেন।

Close