চান্দিনা

আন্দোলনের নির্যাতিত ছাত্রনেতা শওকত হোসেন ভূইয়া কে মেয়র পেতে চায় জনগণ।

আন্দোলনের নির্যাতিত ছাত্রনেতা শওকত হোসেন ভূইয়া কে মেয়র পেতে চায় জনগণ।

 

চান্দিনা উপজেলার কৃতি সন্তান বিশিষ্ট সমাজ সেবক , এরশাদ বিরোধী আন্দোলনের নির্যাতিত ছাত্রনেতা শওকত হোসেন ভূইয়া।যিনি ছাত্রকাল থেকে রাজনীতির সাথে সম্পৃক্ত।

 

আসন্ন চান্দিনা পৌর মেয়র পদে লড়তে চান মোঃশওকত হোসেন ভূইয়া।ইতিমধ্যে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনার পাশাপাশি তৃনমূল নেতাকর্মীদের দৃষ্টি কাড়ার চেষ্টা করছেন এ প্রবীন নেতা। তিনি মূলত চিন্তা-ভাবনা, ধ্যান-ধারনা এবং দৃষ্টিভঙ্গি মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের সু-যোগ্য কন্যা, গনমানুষের প্রানপ্রিয় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গড়ে উঠা উন্নত বাংলাদেশের রুপকার, যার সু-চিন্তিত পরিকল্পনা, দৃশ্যমান উন্নয়ন কাজে নিজেকে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত করার জন্য জনগনের দোয়া, সমর্থন ও উৎসাহে তিনি আসন্ন পৌর মেয়র পদে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেছেন।শওকত হোসেন ভূঁইয়া। চান্দিনা উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য। তিনি চান্দিনা উপজেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক এবং চান্দিনা পৌরসভার কার্যকরী পরিষদের সদস্য ছিলেন।

 

শওকত হোসেন ভূইয়া চান্দিনা উপজেলার হারং গ্রামের ভূঁইয়া পরিবারে জন্মগ্রহণ করেন। ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা সংগঠক আবদুল জলিল ভূঁইয়া ও এই পরিবারের সন্তান।দেশবরেন্য এই নেতার হাত ধরে রাজনীতিতে হাতেখড়ি জনাব শওকত হোসেন ভূঁইয়ার। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হওয়ার কারণে ৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী ঘরবাড়ি পুড়িয়ে দেয়। সুদীর্ঘ রাজনৈতিক জীবনের অধিকারী শওকত হোসেন ভূঁইয়া এরশাদ বিরোধী আন্দোলন থেকে শুরু করে চান্দিনা উপজেলা আওয়ামীলীগ ও জননেতা অধ্যাপক মোঃআলী আশরাফ এমপির জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ৯৬ এর নির্বাচনে চান্দিনায় অধ্যাপক আলী আশরাফ এমপির দুর্গ গড়ে তোলার জন্য নিরলস শ্রম দিয়েছেন সমস্ত উপজেলা জুড়ে। ২০০১ এর নির্বাচনের পরে জামায়াত-বিএনপি জোট সরকারের আমলে অত্যাচার-নির্যাতনের স্বীকার হয়েছিলেন। বিগত বিএনপি,জামায়াত জোট সরকারের আমলে উনার নামে ষড়যন্ত্রমূলকভাবে ৬ টি মিথ্যা মামলা দেয়া হয়। তারপরেও আওয়ামীলীগের রাজনৈতিতে নিজেকে শামিল করে রেখেছেন। বর্তমানে ব্যক্তি জীবনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় এবং শিক্ষা প্রতিষ্ঠানে একজন সক্রিয় সদস্য হিসেবে সেবাদানে নিয়োজিত রয়েছেন। চান্দিনার সর্বস্তরের মানুষের পছন্দের তালিকায় স্থান করে নিয়েছেন ক্লীন ইমেজের এই মানুষটি। তাই চান্দিনার আপামর জনতার প্রানের দাবী মোঃশওকত হোসেন ভূঁইয়া কে আসন্ন পৌর মেয়র নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দিয়ে যেন মূল্যায়িত করা হয়।

 

আসন্ন পৌর মেয়র নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেলে তিনি তৃনমূল নেতাকর্মীদের সাথে নিয়ে জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারবেন বলে বিশ্বাস করেন। এ জন্য তিনি সকলের নিকট দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

Close