চান্দিনা

চান্দিনার কামারখোলায় ফসলি জমিতে ড্রেজার মিশিন পুলিশ-প্রশাসন নিরব

চান্দিনার কামারখোলায় ফসলি জমিতে ড্রেজার মিশিন পুলিশ-প্রশাসন নিরব

।।চান্দিনা প্রতিনিধি।।

চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়ন পরিষদের কামারখোলা গ্রামের মরহুম করিম মেম্বার সাহেবের বড় ছেলে তার ফসলি জমিতে ড্রেজার মিশিন লাগিয়ে মাটি বিক্রি করছেন।আশেপাশের অন্যান্য জমির মালিক বৃন্দ মৌখিক ভাবে ফসলি জমির মাটি বিক্রি না করার জন্য বাঁধা দেন।সকলের বাঁধা কে তোয়াক্কা না করে প্রায় ৫০ থেকে ৬০ ফুঁট গভীর করে মাটি উত্তোলন চালিয়ে যাচ্ছেন।

গত কিছুদিন আগে স্থানীয় লোকজন ও চান্দিনা থানা থেকে পুলিশ গিয়ে সরজমিনে মাটি বিক্রি না করার জন্য নিষেধ করেন।থানা পুলিশ প্রতিনিধিরা সংবাকর্মীকে জানান যেহেতু একদিকে সরকারি কাচা রাস্তা রয়েছে তাই বিনা অভিযোগে সরকারি রাস্তা রক্ষা করার জন্য আমরা এখানে এসেছি।আশা করি জমির মালিক আর ড্রেজার মিশিনে মাটি কাটবেন না। আর যদি ড্রেজার মিশিন বন্ধ না করেন তাহলে আইনানুগ ভাবে ব্যবস্থা নেওয়া হবে।জমির মালিক মোঃ জাকির হোসেন কোন ক্ষমতা বলে ড্রেজার মিশিনে মাটি বিক্রি চলমান রেখেছেন এই বিষয়টি নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

আজ মঙ্গলবার (৩ নভেম্বর) ৮নং ওয়ার্ড মেম্বার মোঃ দিদার হোসেন সরজমিনে ড্রেজার মিশিন বন্ধ করতে বললেও জমির মালিক জাকির তা উপেক্ষা করেন।

জমিটির পশ্চিম পাশে কামারখোলা এওয়াজবন্ধের সরকারি কাঁচা রাস্তা তাই স্থানীয় লোকজন ও পুলিশ-প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন আবারও।কেননা এখনি ড্রেজার মিশিন টির কার্যক্রম বন্ধ না করলে রাস্তা টি উক্ত ড্রেজার খননের জায়গায় পতিত হবে বলে ধারণা করা হচ্ছে ।

ড্রেজার মিশিন ফসলি জমিতে মাটি কাটা ও বিক্রি যেন আইনেই বেইনি বাস্তবে পুলিশ প্রশাসনের নিরব ভূমিকা যেন প্রশ্নবিদ্য।

Close