জেলার খবর

যুবক গুলিবিদ্ধের হত্যাচেষ্টা প্রতিবাদে মানববন্ধন

চান্দিনা শব্দলপুর গ্রামে  ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ, যুবক গুলিবিদ্ধের হত্যাচেষ্টা প্রতিবাদে মানববন্ধন

 

কাউসার আহমেদ

২১ মার্চ বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার চান্দিনা উপজেলা বাতঘাসী ইউনিয়নের শব্দলপুর গ্রামে গুলিবিদ্ধ  শাহীন, হত্যার চেষ্টায় মানববন্দন সামবেশ ও বিক্ষোব মিছিল করেছেন এলাকাবাসী। মানববন্ধনে বক্তারা শাহিন হত্যার চেষ্টায় বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তারা। এসময় এলাকাবাসী বলেন প্রধানমন্ত্রির কাছে আমাদের দাবী ফারুক মেম্বার ও তার ভাই মোরশেদ কথায় কথায় তারা যে কাউকে গুলিকরে দেয়। এর পুর্বে ফারুক মেম্বার একই এলাকার শয়দ আলীর ছেলে এরশাদের পায়ে গুলি করে তাকে পঙ্গু করে দেয়। প্রশাসনের কাছে আমাদের দাবী অতিবিলম্ব না করে অবৈধ অ¯্র উদ্ধার করে আইনের যথাযথ ব্যাবস্থা গ্রহণ করা হয়।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (১৮ মার্চ) বিকেলে বাড়ির পাশে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শাহিন মুন্সির সাথে একই এলাকার ফারুক স্বর্ণকার মেম্বারের ছেলে শামীম এর সাথে ঝগড়া হয়। ওই ওই ঝগড়ার রেশ ধরে গত ১৯ মার্চ মঙ্গললবার ২০১৯ দুপুরে  ফারুক স্বর্ণকারের ছেলে আরও কয়েকজন লোক নিয়ে আমাদের বাড়িতে এসে প্রথমে শাহিন মুন্সির বড় বোন অন্তসত্বা সালমাকে মারধর করে। এসয় শাহিন মুন্সিসহ বাড়ির লোকজন বাঁধা দেয় ফলে ফারুক মেম্বার, তার ভাই মোর্সেদসহ আরও  লোকজন এসে মারধর শুরুকরে এক পর্যায়ে ঘরে ঢুকেই ২ রাউন্ড গুলি ছুঁড়ে। এসময় তাদের গুলিতে শাহিন পেটে গুলিবিদ্ধ হয়।  সালমাও আহত হয়। আহত শাহিন বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো আবুল ফয়সল জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আহত শাহিন এর বড় চাচা শাহজাহান মুন্সি বাদী হয়ে চান্দিনা  থানায় একটি মামলা দায়ের করছেন।

 

 

Close