ফিচাররাজনীতি

বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা নুরুল ইসলাম

এরই নাম কি রাজনীতি, হায়রে রাজনীতি!!!

সুসময়ে কত জন, দুঃসময়ে কেউ নাই হায় হায়।

 

বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা নুরুল ইসলাম

 

(জামালপুর) প্রতিনিধিঃ জামালপুর-৪ আসনের সাবেক সফল ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা নূরুল ইসলাম। ইনি হচ্ছেন সরিষাবাড়ীর ধনী-গরীব, চাষা-দিনমজুর সকলের শ্রদ্ধাভাজন রাজনৈতিক ব্যক্তি। কিন্তু দীর্ঘদিন যাবৎ তিনি নানাবিধ জটিল এবং কঠিন রোগে আক্রান্ত, বয়সের ভাড়ে নুয়ে পড়েছেন তিনি। কিন্তু দলের প্রতি তার অকৃত্রিম ভালোবাসা, গরীব-দুঃখীর প্রতি ভালোবাসা শেষ হবার নয়। এলাকাবাসীর ধারণা এখনও সরিষাবাড়ীর আওয়ামী পরিবারের শেষ আশ্রয়স্থল হচ্ছে মাওলানা নূরুল ইসলাম।

তার ০৩ (তিন) ছেলে, ০৩ (তিন) মেয়ে সবাই প্রতিষ্ঠিত। তাদের মধ্যে এক ছেলে আমেরিকা থাকে, এক ছেলে প্রভাষক এবং আরেক ছেলে বাড়ী দেখভাল করার পাশাপাশি ব্যবসা করে প্রতিষ্ঠিত। তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করার মতো সময় কিংবা টাকা কারও নাই। অথচ মন্ত্রী থাকাকালীন অবস্থায় আত্মীয়স্বজন, এমনকি আজকের সরিষাবাড়ীর সফল নেতারা তার পদধূলী নেয়ার জন্য অধীর আগ্রহে বসে থাকতো। তাইতো ফেইসবুকে সাখাওয়াত হোসেন নামে একজন ব্যক্তি খুব কষ্ট নিয়ে লিখেন“এইতো গত নির্বাচনের সময় যখন তার মনোনয়ন পাবার খবর এলো, তখন কত শত নেতা এসে ভীড় জমিয়েছিলো। অথচ এখন তার বয়স হয়েছে, মনোনয়ন পাবার সম্ভাবনা কম, তাই অসুস্থ্য মানুষটাকে দেখতে আসার প্রয়োজন মনে করছেনা কোন নেতারা। ধিক, শত ধিক সেই সব নেতাদের যারা শুধু তাকে রাজনৈতিক পুতুল হিসেবে ব্যবহার করতে চায়। আমার কাছে তার স্থান রাজনীতির উর্ধ্বে”।

তাছাড়াও আজ তিনি তার প্রতিষ্ঠিত ছেলেমেয়েকে উদ্দেশ্য করে আরও লিখেন“ আমি বলি কি আপনি আমেরিকা থেকে কোটিপতি হয়ে কি করবেন, যদি আপনার বাবাকে দেখতে আসার সময় আপনার না থাকে, যদি তার চিকিৎসায় খরচ বহন করতে না পারেন? আপনি প্রভাষক হয়ে ছাত্রদের কি শিক্ষা দেবেন, যদি অসুস্থ্য বাবাকে একটু দেখতে আসতে না পারেন, সেবা করতে না পারেন? আপনি বাড়ীতে থেকে কি করবেন, যদি বাবাকে হাসপাতালে নিয়ে যাবার সময় না থাকে? উনার মেয়েদের বলছি, আপনাদের কি এতো ভালো ঘরে বিয়ে হতো? যদি না আপনার বাবা মন্ত্রী থাকতেন? অথচ তাকে দেখতে আসার , একটু সেবা করার সময় আর মনমানসিকতা আপনাদের নাই। আপনাদের তো টাকার অভাব নাই, অথচ তাকে চিকিৎসা করার মতো মানসিকতা আপনাদের কারও নাই। আপনাদের ঘৃণা করতেও ঘৃণা হচ্ছে”।

 

প্রচারেঃ

প্রতিষ্ঠাতাঃ

বাংলাদেশ অনলাইন বঙ্গবন্ধু পরিষদ,

(সংগৃহীত)

২হাজার শেয়ার চাই…..

 

 

 

Close