তিতাস

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুটুম্বপুরে ইন্ট্রাকো-নাফি এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন উদ্বোধন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুটুম্বপুরে ইন্ট্রাকো-নাফি এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন উদ্বোধন

 

 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেবিদ্বার উপজেলার কুটম্বপুর বাসস্ট্যান্ড সংলগ্ন পশ্চিম পার্শ্বে ইন্ট্রাকো-নাফি এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশনের এর উদ্বোধন করা হয়। মঙ্গলবার (৯ অক্টোবর) বিকালে শুভ উদ্বোধন করেন- দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা। এর আগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন- ইন্ট্রাকো গ্রুপের চেয়ারম্যান এইচ.এম হাকিম আলী। বিশেষ অতিথির বক্তৃতা করেন- চান্দিনা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সামছুল ইসলাম, কুমিল্লা জেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ফয়জুন্নেসা সীমা, নাফি এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন এর চেয়ারম্যান মো. নাঈমুল হক ভুঁইয়া, ভানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুকুল মজুমদার প্রমুখ।

উদ্বোধনকালে ইন্ট্রাকো গ্রুপ এর চেয়ারম্যান বলেন- ‘বাংলাদেশ সরকারের দীর্ঘমেয়াদী পরিকল্পনা অনুসারে দেশের প্রাকৃতিক গ্যাসের অপ্রতুলতা ও উৎপাদন শিল্পে গ্যাসের ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে যে কোন ধরনের প্রাকৃতিক গ্যাস সংযোগকে নিরুৎসাহিত করা হয়েছে। এমতাবস্থায়, যেকোন ধরনের যানবাহনে ব্যবহারের জন্য এলপিজি হতে পারে একটি বিকল্প ও সহজলভ্য জ্বালানী। সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপী এলপিজি একটি স্বীকৃত বিকল্প জ্বালানী হিসাবে পরিগণিত। বর্তমান গণতান্ত্রিক সরকার প্রাকৃতিক গ্যাসের বিকল্প জ্বালানী হিসেবে এলপিজি ব্যবহারে সবাইকে উদ্বুদ্ধ করার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় ইন্ট্রাকো এলপিজি লিঃ দেশের বিভিন্ন স্থানে এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন স্থাপন করেছে। যার অংশ হিসেবে কুমিল্লার দেবিদ্বার উপজেলার সাহারপাড় (কুটুম্বপুর), ইন্ট্রাকো-নাফি এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশনের শুভ উদ্বোধন করা হয়। সারা দেশের বিভিন্ন জেলায় ২০০টি এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন স্থাপন করার পরিকল্পনা আছে বলেও তিনি জানান।’

এসময় উপস্থিত ছিলেন – ইন্ট্রাকো গ্রুপ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মো. সালাহউদ্দিন ও ইন্ট্রাকো এলপিজি লিমিটেড এর সহকারী মহা-ব্যবস্থাপক সাফিয়ার রহমান (তুহিন), ভানী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ডা. মো. জামাল উদ্দিন প্রমুখ।

Close