আন্তর্জাতিকজাতীয়

চিত্রনায়িকা জয়া চৌধুরী ছিন্নমূল মানুষদের সহযোগিতা করায় বিভিন্ন মিডিয়ায় প্রসংশায় জোয়ারে ভাসছে।

চিত্রনায়িকা জয়া চৌধুরী ছিন্নমূল মানুষদের সহযোগিতা করায় বিভিন্ন মিডিয়ায় প্রসংশায় জোয়ারে ভাসছে।

 

স্থানীয় প্রতিনিধিঃগোলাম সরয়ার

চিত্রনায়িকা জয়া চৌধুরী অসহায় গরীবের পাশে শীতের সামগ্রী বিতরনে বিভিন্ন মিডিয়া প্রসংশায় ভাসছে দেশ বিদেশ তিনি বলেন আমি যতদিন বাঁচব ইনশাআল্লাহ সর্বদা যতটুকু সম্ভব তা প্রতিনিয়ত করে যাবো তিনি   সমাজের বিত্তবান মানুষদের কে আহবান করে বলেন প্রত্যেক মানুষ যার যার অবস্থানে গরীব দুঃখিরদের কে সহযোগিতা করা সবাইর প্রয়জন। 

 

 

মাঝরাতে ঢাকার রাস্তায় শীতবস্ত্র-বিতরন করলেন চিত্রনায়িকা জয়া চৌধুরী

 

বিএফডিসি ফ্যান ফাউন্ডেশনের উদ্যেগে শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন চিত্রনায়িকা জয়া চৌধুরী।

 

এসময় জয়া বলেন, শীতের তীব্রতা একেক অঞ্চলে একেক ভাবে জনজীবনে প্রভাব ফেলে। আর শীতের এই প্রভাব বিস্তারে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ্য হয় আমাদের দেশের খেঁটে খাওয়া মানুষেরা; ছিন্নমূল মানুষেরা। দারিদ্র প্রধান আমাদের দেশে প্রতিবছর শীতের প্রকোপে অসংখ্য ছিন্নমূল মানুষ মরছে। 

 

আমাদের অনেকের সামর্থ্য রয়েছে দামী কাপরে শীত নিবারণ করার। আমাদের অনেকেরই সামর্থ্য রয়েছে মোলায়েম খাটে কম্বল মুরি দিয়ে শীতের উষ্ণতা অনুভব করার। কিন্তু যারা ফুটপাতে রাত কাটায় কিংবা শাড়ীর আঁচলে যে জননী টেনেটুনে তার একাধীক সন্তানের গা ঢাকার চেষ্টায় ব্যর্থ, তাদের অসহায়ত্ব কি ভেবে দেখেছেন? যে পিতা সন্তানের জীবন রক্ষায় এতটুকু উষ্ণতা দিতে ব্যর্থ, সে পিতার অসহায়্ব কতটা করুন হতে পারে? তাদের কষ্ট কি আমরা কিছু হলেও লাঘব করার চেষ্টা করতে পারিনা? হ্যা, পারি। 

 

ফেইসবুক এবং বিভিন্ন সামাজিক মাধ্যমগুলোতে বর্তমানে অনেকেই শীতার্তদের জীবন রক্ষায়, উষ্ণতা দানে ঢাল হয়ে পাশে দাঁড়াচ্ছেন। তবে আমরা কেন নয়?

 

    

Close