চান্দিনা

চান্দিনায় নির্মাণাধীন ভবনে বিদ্যুৎপৃষ্ট হয়ে গুরুতর আহত এক শিশু;আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে প্রেরন

চান্দিনায়  নির্মাণাধীন ভবনে বিদ্যুৎপৃষ্ট  হয়ে গুরুতর আহত  এক শিশু;আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে প্রেরন

আলিফ মাহমুদ কায়সার 

কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় নির্মাণাধীন ভবনের দোতালার ছাদে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মনি আক্তার (৭) নামে  এক শিশু গুরুতর আহত হয়েছে।

বুধবার ৮ জুলাই সন্ধ্যায় উপজেলার মাধাইয়া ইউনিয়নের বড় কলাগাও গ্রামের সিমান্তবর্তী গ্রাম দোতলা  এলাকায় ঘটনাটি ঘটে।

 

আহত মনি উপজেলার দোতলা গ্রামের মিনহাজুর রহমান ড্রাইভারের মেয়ে।

 

সরেজমিনে স্থানীয় এলাকাবাসী জানান, বড় কলাগাও গ্রামের হাজী সহিদ ওরফে দোতলা সহিদ এর ছেলে আনোয়ার হোসেন নিয়মনীতির তোয়াক্কা না করে দোতালা ভবনের ভিতরে বিদ্যুতের মেইন লাইনের তার ঢুকিয়ে দোতালা ভবনের ছাদ নির্মান করেন। বাড়ীর উপরে উঠার সিড়ি  খোলা পেয়ে বাচ্চারা সেখানে খেলতে গিয়ে বিদ্যুতের তারে ধরলে বিদ্যুতের শক খেয়ে দোতালার ছাদ থেকে নিচ তলায় পড়ে গুরুতর আহত হয় শিশুটি। পরে স্থানীয় এলাকাবাসী আহত মনিকে  উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্সে নিয়ে যায়। 

এব্যাপারে আনোয়ারের বাবা হাজী সহিদ বলেন, আমরা চান্দিনা পল্লী বিদ্যুতের লিখিত অনুমতি নিয়ে বাড়ী নির্মান করছি। বিদ্যুৎ অফিসের লোক এসে এই তারে কচটেপ পেচিয়ে দিয়ে গেছে।

বাড়ীর মালিক আনোয়ার হোসেন এর সাথে মুঠো ফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার ফোনটি অন্য একজন রিসিভ করে বলে আনোয়ার এখানে নাই। একথা বলেই সে ফোন কেটে দেয়।

এ ব্যাপারে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর প্রকৌশলী ইন্জিনিয়ার মোস্তাফিজুর রহমান জানান, পাকা ভবনের ভিতর বিদ্যুতের তার ঢুকিয়ে বাড়ী নির্মান করার অনুমতি আমরা দেই নাই। আমাদের কোন লোক তারের মধ্যে কচটেপ পেচায় নাই। 

 

চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার উল্লাহ মুঠো ফোনে জানান, বিদ্যুৎপৃষ্ট হয়ে আহত শিশু মনিকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছি।

এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. আবুল ফয়সল বলেন, এব্যাপারে আমরা কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করব।

Close